বুলেটপ্রুফ নকিয়া!
বুলেটপ্রুফ নকিয়া!
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-১২ ০৩:৩৪:৩৩
প্রিন্টঅ-অ+


মজবুত ফোন হিসেবে নকিয়া ব্র্যান্ডের ফোনের সুনাম রয়েছে। তবে আফগানিস্তানের সম্প্রতি ঘটে যাওয়া এক ঘটনায় নকিয়া ব্র্যান্ডের ফোনসেট আরও মজবুত বলেই প্রমাণিত হয়েছে। সেখান বুলেট ঠেকিয়ে এক ব্যক্তির প্রাণ রক্ষা করেছে নকিয়া মোবাইল সেট!

সম্প্রতি এ বিষয়টি নিয়ে একটি টুইট করেন মাইক্রোসফটের উইন্ডোজ ডেস্কটপ, ট্যাবলেট ও ফোন বিভাগের মহাব্যবস্থাপক পিটার স্কিলম্যান। তিনি বলেন, গত সপ্তাহে নকিয়ার ফিচার ফোনে একটি বুলেট আটকে গেলে প্রাণে রক্ষা পান আফগানিস্তানের এক ব্যক্তি। ফোনটি অবশ্য আর ব্যবহার উপযোগী অবস্থায় নেই।

অবশ্য নকিয়া ফোনের ক্ষেত্রে এর আগেও এ ধরনের ঘটনা ঘটেছে। ২০১৪ সালে নকিয়া লুমিয়া ৫২০ মডেলের একটি ফোন ব্রাজিলে এক পুলিশকে বুলেট থেকে রক্ষা করেছিল।
নকিয়া ছাড়াও আইফোন ৫সি ও এইচটিসি ইভো থ্রিডির ক্ষেত্রেও বুলেট আটকানোর ঘটনা রয়েছে। অবশ্য মোবাইল ফোন বুলেট আটকালেও মোবাইল ফোনের ব্যাটারি বিস্ফোরণের ঘটনা প্রযুক্তিবিশ্বে আতঙ্ক তৈরি করেছে। গ্যালাক্সি নোট ৭ ও আইফোন ৭ প্লাসের ক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটেছে।
তথ্যসূত্র : এনডিটিভি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর