বাংলাদেশী অভিযাত্রী ওয়াসফিয়াকে খুনের দণ্ড!
বাংলাদেশী অভিযাত্রী ওয়াসফিয়াকে খুনের দণ্ড!
সংগীতা ঘোষ
২০১৫-১১-২৬ ২০:৪৫:৩৮
প্রিন্টঅ-অ+


বিশ্বের সাত অঞ্চলের সাতটি সর্বোচ্চ শৃঙ্গ জয় করা বাংলাদেশী অভিযাত্রী ওয়াসফিয়া নাজরীন ভয়ংকর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন কারস্তেনস পিরামিড আরোহণে। পর্বত জয় করে পুরস্কারের বদলে তিনি পেয়েছিলেন খুনের দণ্ড!

ওশেনিয়া অঞ্চলের সর্বোচ্চ চূড়া থেকে ফেরার পথে কুসংস্কারাচ্ছন্ন এক গ্রামে চার ঘণ্টা আটকে থাকতে হয়েছিল তাকে। শেষ পর্যন্ত ৪ হাজার ডলার দিয়ে তার মুক্তি মেলে। বিবিসি বাংলার সঙ্গে এক সাক্ষাৎকারে এসব অভিজ্ঞতা তুলে ধরেন ওয়াসফিয়া।

ইন্দোনেশিয়ায় অবস্থিত মাউন্ট কারস্তেনস নামের পর্বতের শৃঙ্গটি পুঞ্জাক জায়া নামেও পরিচিত, যার উচ্চতা ৪৮৮৪ মিটার। দুর্গম এই পাহাড়ের বেস ক্যাম্পে পৌঁছতে বিভিন্ন জাতি গোষ্ঠীর সঙ্গে দেখা হয়। যাদের মধ্যে নানা ধরনের কুসংস্কার এবং হিংস্রতা রয়েছে।

পর্বতারোহণ শেষ করে ওয়াসফিয়া যখন ফিরছিলেন তখন একটি গ্রামে একজন বৃদ্ধ ব্যক্তি মারা যায়। সেজন্য দায়ী করা হয় ওয়াসফিয়া ও তার সহযোগীদের! কারণ সেই গ্রামের লোকজন বিশ্বাস করে বিদেশীদের আগমনের কারণেই সেই বৃদ্ধের মৃত্যু হয়েছে!

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিশেষ প্রতিবেদন এর অারো খবর