ইল্যান্ডকে ৩৪ রানে হারিয়ে সিরিজে সমতায় টাইগাররা
ইল্যান্ডকে ৩৪ রানে হারিয়ে সিরিজে সমতায় টাইগাররা
২০১৬-১০-১০ ০৩:৩১:৫৬
প্রিন্টঅ-অ+


প্রথম ওয়ানডেতে হেরে যাওয়ায় জয় ছাড়া আর কোনো বিকল্প ছিল না মাশরাফিদের সামনে। আর হলোও সেটা। ইল্যান্ডকে ৩৪ রানে হারিয়ে সিরিজে সমতা ফেরাল টাইগাররা।


সিরিজে টিকে থাকার দিন ইংল্যান্ডকে ২৩৯ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ২০৪ রানেই শেষ হয় ইংল্যান্ডের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমেই ইংলিশ ইনিংসে আঘাত হানেন মাশরাফি বিন মতুর্জা। দলীয় ১২ রানে জিমস ভিঞ্চকে মোসাদ্দেকের তালুবন্দী করেন ম্যাশ। দলীয় ১৪ রানে আগের ম্যাচে হাফ সেঞ্চুরিয়ান বেন ডাকেটকে বোল্ড করেন সাকিব আল হাসান।

অষ্টম ওভারে আবার ইংলিশদের জোরেসোরে ধাক্কা দেন মাশরাফি। বাংলাদেশ অধিনায়কের স্লোয়ারে লেগ বিফোর হয়ে প্যাভিলিয়নমুখী হন ওপেনার জেসন রয়। ২১ বলে ১৩ রান করেন রয়। দশম ওভারে চতুর্থ বলে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বেন স্টোকসকে ফিরিয়ে দিয়ে ইংলিশদের মেরুদন্ড ভেঙে দেন মাশরাফি।

এরপর অধিনায়ক বাটলার ও জনি বেয়ারস্টো মিলে ইংল্যান্ড ইনিংসটাকে মেরামতের চেষ্টা করেন। ৫ম উইকেট জুটিতে এই দুজন ৭৯ রান যোগ করেন। ২৪তম ওভারে এই জুটি ভাঙেন তাসকিন আহমেদ। ৫৩ বলে ৩৫ রান করে উইকেটের পেছনে মুশফিককে ক্যাচ দেন বেয়ারস্টো।

বেয়ারস্টো আউট হবার পরই ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তবে ব্যক্তিগত ৫৭ রানে ইংলিশ অধিনায়ককে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তাসকিন আহমেদ। আউট হবার পরই বাংলাদেশের খেলোয়াড়দের সাথে বাদানুবাদে জড়িয়ে পড়েন বাটলার। এর আগে নাসিরের বলে মঈন আলীকে অসাধারণ এক ক্যাচে প্যাভিলিয়নে ফেরত পাঠান সাকিব অাল হাসান।

বাটলার আউট হবার পর ইংল্যান্ডের শেষ আশা ক্রিস উকসকেও ফিরিয়ে দেন তাসকিন। আর এর ফলেই প্রায় জয় নিশ্চিত করে ফেলে টাইগাররা।

১৫৯ রানে উইলিকে ফিরিয়ে দেন সৈকত।

তবে এরপর দারুণ এক জুটি গড়ে টাইগারদের জয়টা বিলম্ব করেন আদিল রশীদ ও জ্যাক বল। শেষ উইকেট জুটিতে এই দুজন সংগ্রহ করেন ৪৫ রান। তবে দলীয় রানে ২০৯ মাশরাফির চতুর্থ শিকার হয়ে ফেরেন জ্যাক বল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর