বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল
বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-০৮ ০৪:৩৭:০৬
প্রিন্টঅ-অ+


ব্রাজিলের জয়রথ ছুটছেই। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আরও একটি দুর্দান্ত জয় পেল তারা আজ (শুক্রবার)। নেইমারের অসাধারণ পারফরম্যান্সে ঘরের মাঠে আক্ষরিক অর্থে উড়িয়েই দিয়েছে বলিভিয়াকে। জয়টা যে ৫-০ গোলের! প্রথমার্ধেই পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা এগিয়ে ছিল ৪-০ ব্যবধানে।

নাতালের ম্যাচের ১১ মিনিটে ব্রাজিল এগিয়ে যায় নেইমারের লক্ষ্যভেদে। বলিভিয়ার এক ডিফেন্ডারের ভুলে বল পেয়ে যান নেইমার, এর পর গ্যাব্রিয়েল হেসুসের সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে ফাঁকা পোস্টে বল জড়িয়ে দারুণ শুরু এনে দেন তিনি স্বাগতিকদের। ব্যবধান দ্বিগুণ করতে সময় লাগেনি খুব একটা। ২৬ মিনিটে আবারও গোলোৎসবে মাতে ব্রাজিল ফিলিপে কৌতিনিয়ো জাল খুঁজে পেলে। গিউলিয়ানো অসাধারণ দক্ষতায় ঢুকে পড়েছিলেন বলিভিয়ার বক্সের, এর পর পাস বাড়ান কৌতিনিয়োর দিকে। লিভারপুল মিডফিল্ডার আলতো টোকায় বল জড়ান জালে।৩৯ মিনিটে আসে তৃতীয় গোলটি। এবার স্কোরশিটে নাম তোলেন ফিলিপে লুইজ। নেইমারের বুদ্ধিদীপ্ত পাস ধরে বক্সের ভেতর ঢুকে পড়েন অ্যাতলেতিকো মাদ্রিদ লেফটব্যাক। সামনে এগিয়ে আসা প্রতিপক্ষের গোলরক্ষককে ফাঁকি দিয়ে বেশ খানিকটা দূরে থেকে করেন লক্ষ্যভেদ।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে আরও একবার গোলোৎসবে মাতে স্বাগতিক দর্শকরা। চতুর্থ গোলটি করেন হেসুস। নেইমারের সঙ্গে দারুণ বোঝাপড়ায় বাঁ প্রান্ত থেকে আড়াআড়ি শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। আর দ্বিতীয়ার্ধে ৭৭ মিনিটে বলিভিয়ার কফিনে শেষ পেরেকটি মারেন রবার্তো ফিরমিনো। কর্নার থেকে উড়ে আসার বলে হেড করে ব্যবধান করেন ৫-০।

দুর্দান্ত এই জয়ে ১৮ পয়েন্ট্ নিয়ে তালিকার দুইয়েই থাকল ব্রাজিল। তাদের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে উরুগুয়ে, যারা আগের ম্যাচে এদিনসন কাভানির জোড়া লক্ষ্যভেদে ৩-০ গোলে হারিয়েছে ভেনিজুয়েলাকে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর