সরকারি কর্মকর্তাদের বৈষম্য-যৌন হয়রানি প্রতিরোধে কমপ্ল্যান্ট কমিটি
সরকারি কর্মকর্তাদের বৈষম্য-যৌন হয়রানি প্রতিরোধে কমপ্ল্যান্ট কমিটি
সংগীতা ঘোষ
২০১৫-১১-২৬ ১২:০৪:২২
প্রিন্টঅ-অ+


সরকারি কর্মকর্তাদের মধ্যে নারী-পুরুষ বৈষম্য ও যৌন হয়রানি প্রতিরোধে সাত সদস্যের কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে এ তথ্য জানানো হয়।

এর আগে বুধবার (২৫ নভেম্বর) ২০০৯ সালের ১৪ মে হাইকোর্ট বিভাগ ঘোষিত রায়ের নির্দেশনা অনুযায়ী, নারী-পুরুষ বৈষম্য ও যৌন হয়রানি প্রতিরোধে অভিযোগ গ্রহণ, তদন্ত পরিচালনা এবং সুপারিশের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ ‘কমপ্ল্যান্ট কমিটি’ গঠন করে।

মন্ত্রিপরিষদ বিভাগের পরিকল্পনা ও বাজেট অধিশাখার যুগ্ম সচিব মোসাম্মাৎ নাসিমা বেগমকে আহ্বায়ক করে সাত সদস্যের এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়ন পরিবীক্ষণ অধিশাখার উপসচিব ইয়াসমিন বেগম, সংস্থাপন অধিশাখার উপসচিব মো. সাখাওয়াত হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নারী প্রতিনিধি (জেন্ডার ও যৌন হয়রানি সম্পর্কিত), মহিলা বিষয়ক অধিদফতরের নারী প্রতিনিধি (জেন্ডার ও যৌন হয়রানি সম্পর্কিত), মন্ত্রিপরিষদ বিভাগের প্রশাসন ও শৃঙ্খলা শ‍াখার প্রশাসনিক কর্মকর্তা শাহেনা খানম ও আইন-১ শাখার সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ খালেদ-উর-রহমান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর