‘মৃত’ ঘোষণা করা নবজাতকটি মারা গেছে
‘মৃত’ ঘোষণা করা নবজাতকটি মারা গেছে
২০১৬-১০-০৫ ২১:৪২:০৫
প্রিন্টঅ-অ+


চট্টগ্রামে ‘মৃত’ ঘোষণা করা নবজাতকটি বুধবার বেলা দেড়টার দিকে মারা গেছে। নবজাতকটি নগরের মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালের এনআইসিইউতে (নবজাতকদের নিবিড় পরিচর্যা কেন্দ্র) চিকিৎসাধীন ছিল।

ম্যাক্স হাসপাতালের মহাব্যবস্থাপক রঞ্জন প্রসাদ দাশগুপ্ত এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

নগরের সিএসসিআর হাসপাতালে গত সোমবার দিবাগত রাত একটায় রিদোয়ানা কাউসার স্বাভাবিক প্রক্রিয়ায় এক নবজাতকের জন্ম দেন। জন্মের সঙ্গে সঙ্গে নবজাতকটিকে তখন সিএসসিআরের এনআইসিইউতে দেওয়া হয়। সেখান থেকে রাত তিনটার দিকে মৃত ঘোষণা করে নবজাতকটিকে কেবিনে মায়ের কাছে নিয়ে আসা হয়। তার মৃত্যুর সনদও দেওয়া হয়। পরে মা রিদোয়ানা মোড়ানো কাপড় খুলে বাচ্চাটির নড়াচড়া দেখতে পান। পরে তাকে চাইল্ড কেয়ার হাসপাতাল নামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ম্যাক্স হাসপাতালের এনআইসিইউতে ভর্তি করা হয়।

শিশুটির মা রিদোয়ানা কাউসার বান্দরবানের আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন। আর বাবা নুরুল আজম কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা। এটি তাঁদের প্রথম সন্তান।

সম্প্রতি ফরিদপুরেও এ ধরনের একটি ঘটনা ঘটে। সেখানকার একটি হাসপাতালে জন্মের পর একটি শিশুকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দাফন করার সময় শিশুটি কেঁদে ওঠে। পরে অবশ্য শিশুটি মারা যায়। জন্মের চার দিনের মাথায় ঢাকার একটি হাসপাতালে শিশুটির মৃত্যু হয়। এর আগে ২০১৪ সালের ৪ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক নারীকে মৃত ঘোষণা করেছিলেন চিকিৎসকেরা। মর্গে নেওয়ার জন্য ট্রলিতে ওঠানোমাত্রই নড়েচড়ে উঠেছিলেন ওই নারী।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বাস্থ্য এর অারো খবর