মার্কিন সেনা হত্যা পরিকল্পনার অভিযোগে বাংলাদেশী বংশোদ্ভূত তরুন অভিযুক্ত
মার্কিন সেনা হত্যা পরিকল্পনার অভিযোগে বাংলাদেশী বংশোদ্ভূত তরুন অভিযুক্ত
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-০৫ ০৪:৪৪:৫৩
প্রিন্টঅ-অ+




মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটকে (আইএস) সহযোগিতা এবং এক মার্কিন সেনা হত্যার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত এক তরুণের বিরুদ্ধে। তাঁর নাম নিলেশ মোহাম্মদ দাস (২৪)। একজন মার্কিন সেনাকে হত্যার পরিকল্পনার অভিযোগে গত শনিবার নিলেশের বিরুদ্ধে মামলা হয়েছে।

গতকাল সোমবার যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। আগামী বৃহস্পতিবার নিলেশের বিরুদ্ধে আনা অভিযোগের শুনানি হবে।

নিলেশ ম্যারিল্যান্ডের হিয়াতসভিলের বাসিন্দা।

গত জুলাই মাসে এফবিআইয়ের একটি সূত্র নিলেশের সঙ্গে সাক্ষাৎ করে। ওই সময় ওই সূত্র জানতে পারেন, তিনি একজন মার্কিন সেনার ওপর হামলা চালানোর পরিকল্পনা করেন। এর জন্য তিনি আইএসের কাছ থেকে ৮০ হাজার ডলার পাওয়ার আশ্বাস পেয়েছেন। এরপর থেকেই নিলেশ এফবিআইয়ের নজরদারিতে ছিলেন। ৩০ সেপ্টেম্বর এফবিআই সদস্যরা নিলেশকে গ্রেপ্তার করে। অভিযোগ প্রমাণিত হলে তাঁর সর্বোচ্চ ২০ বছরের সাজা হতে পারে।

১৯৯৫ সালে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান নিলেশ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর