‘ফুটপাত না ছাড়লেই বুলডোজার’
‘ফুটপাত না ছাড়লেই বুলডোজার’
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-০৪ ০৭:১১:২৭
প্রিন্টঅ-অ+


ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত এলাকায় অধিকাংশ ফুটপাত প্রভাবশালীদের কাছে ছিল। ৯৫ শতাংশ ফুটপাতের জায়গা ফেরত পেয়েছি। বাকি ৫ শতাংশ প্রভাবশালী ফুটপাতের জায়গা ছেড়ে দিচ্ছেন না। তারা এসব জায়গা যথাসময়ে ছেড়ে না দিলেই বুলডোজার চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

সোমবার ব্রিটিশ কাউন্সিল আয়োজিত ‘কাস্টমার সার্ভিস সপ্তাহ-২০১৬’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, গুলশান, বনানী ও উত্তরায় হকার উচ্ছেদ করতে গিয়ে দেখি দেশের অন্যতম প্রভাবশালী বিত্তবানদের কাছে ফুটপাতের জায়গা রয়েছে। আমরা তাদের ভদ্রভাবে বলেছি জায়গা দিয়ে দিন। তাদের ৯৫ শতাংশ জায়গা দিয়ে দিয়েছে। ৫ শতাংশ ছাড়ছেন না। সময় থাকতে না ছাড়লেই বুলডোজার।

তিনি বলেন, পাবলিক সার্ভিস করতে গেলে কত রকম চ্যালেঞ্জ গ্রহণ করতে হয়। আমাদের কমিটমেন্ট ছিলো, একটা সুন্দর ঢাকা উপহার দেয়ার। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে আমরা কয়েকটি দুঃসাহসিক কাজ করে ফেলেছি। তার পেছনে শক্তি হচ্ছে সরকার। নির্দিষ্ট করে বলতে গেলে মাননীয় প্রধানমন্ত্রী।

মেয়র বলেন, দেড় বছর পর ঢাকায় অনেক পরিবর্তন দেখতে পাবেন। ২০১৭ সালেরর মধ্যে পুরো ঢাকা শহরে এলইডি লাইটিং করা হবে। পুলিশ বক্সগুলোর বিষয়ে পুলিশের সঙ্গে আমরা বসেছি। একটা পরিকল্পিত পুলিশিং ব্যবস্থা থাকবে। আমরাই পুলিশ বক্স করে দেবো।

তিনি বলেন, সর্বোপরি যানজট, জলজট, পরিচ্ছন্ন ঢাকা উপহার দিতে আমরা কাজ করে যাচ্ছি। উত্তর সিটি কর্পোরেশনে আমরা অনেকগুলো রাস্তা তৈরি করছি। রাস্তাগুলো কোয়ালিটি এনশিওর করা হচ্ছে। উত্তর সিটি কর্পোরেশনে কোনো ঠিকাদার গুণগত মান ঠিক না করে কাজ করতে পারেন না।

অনুষ্ঠানে কেক কেটে কাস্টমার সার্ভিস সপ্তাহ উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর