২০১৯ বিশ্বকাপ ক্রিকেটে সরাসরি খেলবে বাংলাদেশ: পাপন
২০১৯ বিশ্বকাপ ক্রিকেটে সরাসরি খেলবে বাংলাদেশ: পাপন
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-০৪ ০৭:০১:৪৯
প্রিন্টঅ-অ+


২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটে সরাসরি অংশ নেবে বাংলাদেশ। এই জন্য কোন বাছাই পর্বের ম্যাচ খেলতে হবে না টাইগারদের। এমনকি আগামী এক বছরের জয় পরাজয়ে এই অংশগ্রহনে কোন প্রকার প্রভাব পড়বে না বলে জানিয়েছেন বাংলাদেশের জাতীয় সংসদের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

এর আগে আইসিসি থেকে বলা হয়েছিল, ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যারা র‌্যাংকিংয়ে শীর্ষে থাকবে তারাই সরাসরি খেলবে।

সোমবার এই বিষয়ে পাপন জানিয়েছেন, ‘বাংলাদেশ এখন আটে নেমে গেলেও সরাসরি বিশ্বকাপ খেলবে। সামনের ম্যাচগুলোর জয়-পরাজয় বিশ্বকাপ খেলায় কেনো প্রভাব ফেলবে না। এখন পর্যন্ত যারা শীর্ষ সাতে আছে তারাই সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। বাকি দলগুলোকে বাছাই পর্ব পেরিয়ে আসতে হবে’।

আইসিসি থেকে আগেই জানানো হয়েছে, ১৪ দলের বিশ্বকাপ থেকে চার দল কমিয়ে আনা হবে। আয়োজন করা হবে ১০ দলের বিশ্বকাপ। ২০১৯ বিশ্বকাপের জন্য যে ফরম্যাট তৈরি করা হচ্ছে, তাতে দেখা যাচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ছাড়া র‌্যাংকিংয়ে শীর্ষ সাতটি দলই সরাসরি খেলবে বিশ্বকাপে। বাকি দুটি দল নির্ধারণ করা হবে বাছাইপর্ব থেকে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর