‘যুগের সঙ্গে তাল মেলাতে ই-বুক করে দেওয়া হবে’
‘যুগের সঙ্গে তাল মেলাতে ই-বুক করে দেওয়া হবে’
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-০৩ ২০:০৫:১৯
প্রিন্টঅ-অ+


‘আমাদের শিশুরা যেনো যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে সেজন্য নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। বইয়ের বোঝা নয়, আমরা ই-বুক করে দেব। বাচ্চারা ট্যাব নিয়ে স্কুলে যাবে।’

সোমবার (৩ অক্টোবর) সকালে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৬ উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ সভার আয়োজন করে।

এবারের শিশু দিবসের স্লোগান ‘থাকবে শিশু সবার মাঝে ভালো, দেশ-সমাজ, পরিবারে জ্বলবে আশার আলো’।

প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তির সঙ্গে পরিচিত করতে কম্পিউটার ট্রেনিংয়ের ব্যবস্থা করেছি। কোনো ছেলে-মেয়ে যেনো স্কুল থেকে ঝরে না পড়ে সেদিকে আমরা বিশেষ নজর দিচ্ছি। আম‍াদের সরকার বই কেনার ঝামেলা নিয়ে নিয়েছে, দুপুরের খাবারের ব্যবস্থা করেছে। হাওর এলাকা, পাহাড়ি এলাকায় শিশুদের দূর থেকে স্কুলে আসতে কষ্ট হয়। তাই আবাসিক স্কুল করে দিচ্ছি।

এর আগে প্রধানমন্ত্রী শিশুদের জন্য ডিজিটাল লাইব্রেরির উদ্বোধন করেন। এতে সভাপতিত্বে করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

আরও উপস্থিত রয়েছেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, ইউনিসেফ ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর