ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেনাঘাটিতে জঙ্গি হামলা; এক বিএসএফ জওয়ান নিহত
ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেনাঘাটিতে জঙ্গি হামলা; এক বিএসএফ জওয়ান নিহত
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-০৩ ০৭:৩৫:৫৯
প্রিন্টঅ-অ+


ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের বারামুল্লা জেলার একটি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা হয়েছে। এতে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর (বিএসএফ) এক সদস্য নিহত ও এক সদস্য আহত হয়েছে। পিটিআই-এর বরাত ‘টাইমস অব ইন্ডিয়া’ ও ‘এনডিটিভি’ এ খবর জানিয়েছে। কাশ্মিরের উরিতে সামরিকবাহিনীর একটি প্রশাসনিক স্থাপনায় সন্ত্রাসী হামলার সপ্তাহ দুয়েক পর এ ঘটনা ঘটলো।

রবিবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে ‘৪৬ রাষ্ট্রীয় রাইফেলস আর্মি’ নামের ক্যাম্পে গোলাগুলি শুরু হয়। ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের রাজধানী শ্রীনগর থেকে ওই ক্যাম্পের দুরত্ব ৫০ কিলোমিটার। সেনাবাহিনীর বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া’ জানিয়েছে, বর্তমানে পরিস্থিতি সেনাদের নিয়ন্ত্রণে রয়েছে। তারা পুরো ক্যাম্প ঘিরে রেখেছে।


এনডিটিভি’র খবরে বলা হয়, তিন থেকে চারজন সন্ত্রাসী হামলায় অংশ নেয়। তারা শুরুতে গ্রেনেড নিক্ষেপ করে ঘাঁটির ভেতরে প্রবেশের চেষ্টা করে। কিন্তু তাদের সে চেষ্টা ব্যর্থ হয়। তখন শুরু হয় গোলাগুলি। তবে কারা এ হামলা চালিয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর (রবিবার) কাশ্মিরের উরিতে লাইন অব কন্ট্রোলের কাছে সামরিক বাহিনীর একটি প্রশাসনিক স্থাপনায় সন্ত্রাসী হামলা হয়। তাতে নিহত হয় ১৭ সেনা সদস্য ও ৪ হামলাকারী। হামলার জন্য পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জয়েশ-ই-মোহাম্মদকেই সন্দেহ করছে ভারতীয় কর্তৃপক্ষ। শুরু থেকেই ভারত দাবি করে আসছে, জঙ্গি এ সংগঠন পাকিস্তানের সৃষ্টি এবং পাকিস্তানে থেকেই কর্মকাণ্ড পরিচালনা করে। এ নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।



ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর