প্রথম দু ম্যাচের জন্য বাংলাদেশ দল ঘোষণা; ফিরলেন আল আমিন
প্রথম দু ম্যাচের জন্য বাংলাদেশ দল ঘোষণা; ফিরলেন আল আমিন
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-০৩ ০৩:৫১:২৬
প্রিন্টঅ-অ+


ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি একদিনের ম্যাচ খেলতে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রবিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি ১৪ সদস্যের দল ঘোষণা করে। তিন ওপেনার, চার পেসারের সঙ্গে দুজন বিশেষজ্ঞ বাঁহাতি স্পিনার নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি একদিনের দল ঘোষণা করলো বিসিবি।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ না হওয়া আল আমিন হোসেন ফিরেছেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেছিলেন তিনি।

জাতীয় দলে ওয়ানডে ক্রিকেটে আফগানিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া মোসাদ্দেক হোসেন সৈকতও আছেন ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডে ম্যাচে। প্রথম ম্যাচে ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে নির্বাচকদের আস্থার প্রতিদান দিয়েছিলেন তিনি।

এছাড়া আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে সুযোগ পাওয়া মোশাররফ হোসেনও আছেন ইংল্যান্ডের বিপক্ষে ১৪ সদস্যের দলে। প্রায় সাড়ে ৮ বছর পর ওয়ানডে দলে ফিরে ঘূর্ণি ম্যাজিক দেখিয়েছেন মোশাররফ হোসেন রুবেল। ৮ ওভারে ২৪ রান খরচায় আফগানিস্তানের বিপক্ষে ৩ উইকেট নেন এই বাঁহাতি স্পিনার।

ইংল্যান্ড ক্রিকেট দল ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে খেলবে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে। এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট, আর ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট।

উল্লেখ্য, বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে শুক্রবার রাতে ঢাকায় পা রেখেছে ইংল্যান্ড ক্রিকেট দল। শুক্রবার রাত ৮টা ৪৫ মিনিটে ইতিহাদ এয়ারওয়েজের ইওয়াই ২৫৮ ফ্লাইটে ঢাকায় এসেছে দলটি। রবিবার প্রথম বারের মতো দলটি অনুশীলন করেছে মিরপুরে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, তাসকিন আহমেদ ও মোশাররফ হোসেন রুবেল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর