জয়ের সেঞ্চুরিতে সিরিজ জিতলো বাংলাদেশ
জয়ের সেঞ্চুরিতে সিরিজ জিতলো বাংলাদেশ
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-০২ ০৫:১৪:২৯
প্রিন্টঅ-অ+


আফগানিস্তানের বিপক্ষে বিশাল ব্যবধানে সিরিজ জিতে শততম জয় স্মরণীয় করে রাখলো বাংলাদেশ। শনিবার(০১ আক্টোবর) মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে সফরকারীদের বিপক্ষে টাইগাররা জয় পেয়েছে ১৪১ রানের বিশাল ব্যবধানে।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিং করতে নেমে ৮ উইকেট হারিয়ে স্বাগতিকরা সংগ্রহ করেছিল ২৭৯ রান। জয়ের জন্যে ২৮০ রানের লক্ষে ব্যাট করতে নেমে ৩৩.৫ ওভারে ১৩৮ রানে গুটিয়ে যায় আফগানরা। আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ রান এসেছে রহমত শাহ’র ব্যাট থেকে। ৭৩ বল খেলে তিনি করেছেন ৩৭ রান।

আট বছর পর মাঠে নেমে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন লেগ স্পিনার মোশাররফ হোনেন। এছাড়া এদিন বাংলাদেশের পক্ষে প্রথম উইকেটটি নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর পরপর দুটি উইকেট নিয়েছেন লেগ স্পিনার মোশাররফ হোসেন রুবেল। আসগার স্ট্যানিকজায়কে রান আউট করেন সাকিব আল হাসান। ৩ ম্যাচের এই সিরিজটি বাংলাদেশ জিতেছে ২-১ ব্যবধানে।

এদিকে খেলা শুরুর ৫ ওভারের মধ্যে ১১ বলে ১১ রান করে সাজঘরে ফিরে যান ওপেনার সৌম্য সরকার। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে শত রান পূর্ণ করার পর নিজের তৃতীয় ওয়ানডে হাফসেঞ্চুরি তুলে ব্যাক্তিগত ৬৫ রানে দারুণ এক ভিত গড়ে ফিরে যান সাব্বির রহমান। অন্যদিকে ১১০ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন অপর ওপেনার তামিম ইকবাল। যেটি তামিমের ওয়ানডে ক্যারিয়ারে সপ্তম সেঞ্চুরি। পরে ১১৮ রান করে মোহাম্মদ নবীর বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরে যান তিনি। ১১৮ বল খেলে এই ইনিংসে তিনি মারেন ২টি ছক্কা ও ১১টি চারের মার। এছাড়া ১৭ রানে সাকিব আল হাসান, ১১ রানে মুশফিক, মোসাদ্দেক হোসেন ৪, মোশাররফ হোসেন রুবেল ৪ ও অধিনায়ক শাশরাফি বিন মর্তুজা ২ রান করে ফিরে যান সাজঘরে।

নির্ধারিত ৫০ ওভার শেষে ২২ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে ৩২ রান করে অপরাজিত রয়েছেনমাহমুদউল্লাহ রিয়াদ। আর ২ রান নিয়ে অপারাজিত রয়েছেন শফিউল ইসলাম।

আফগানদের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ নবী, মিরওয়াশ আশরাফ ও রাশিদ খান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর