পাকিস্তানে সাইবার হামলা চালাতে পারেন ভারতের সাইবার বিশেষজ্ঞরা
পাকিস্তানে সাইবার হামলা চালাতে পারেন ভারতের সাইবার বিশেষজ্ঞরা
ডেস্ক রিপোর্ট
২০১৬-১০-০১ ২০:২৩:১০
প্রিন্টঅ-অ+


সরকারের নির্দেশ পেলে পাকিস্তানের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগের ওয়েবসাইটে সাইবার হামলা চালাতে পারেন ভারতের সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা। এ কথা বলেছেন ভারতের ন্যাশনাল সাইবার সেফটি অ্যান্ড সিকিউরিটি বিভাগের অতিরিক্ত পরিচালক জেনারেল এস অমরপ্রসাদ রেড্ডি।

ন্যাশনাল সাইবার সেফটি অ্যান্ড সিকিউরিটি বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, যে কোন মূহুর্তে তথ্যের প্রয়োজনে পাকিস্তান সরকারের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করার জন্য প্রস্তুত রয়েছে ভারতীয় হ্যাকাররা।

বিভাগটির পক্ষ থেকে আরও জানানো হয়েছে, গভ ডট পিকে নামক পাকিস্তান সরকারের ওয়েবসাইটটি পাঠানকোট হামলার পর থেকেই হ্যাক করার চেষ্টা চালানো হচ্ছিল। এখনও পর্যন্ত বেশ কিছু কোড ভারতীয় হ্যাকাররা জানতে পেরেছেন, যেগুলো ব্যবহার করে পাকিস্তানি ওয়েবসাইটের ভিতরে ঢুকে তথ্য সংগ্রহ করা যেতে পারে।

জেনারেল এস অমরপ্রসাদ রেড্ডি জানান, ভারত সরকার সবুজ সংকেত দিলেই তারা এই কাজ করে ফেলতে পারবেন। গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করতে তাই এখন আর নির্ভরশীল হতে হবে না।

যদিও ভারত সরকার এ ধরনের কোন পদক্ষেপ আদৌ গ্রহণ করবে কিনা তা এখনও জানা যায়নি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর