সাভার গলফ ক্লাবে সাভার উপকেন্দ্রের নতুন কমিটির অনুমোদন, ঈদ পুনর্মিলনি ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত
সাভার গলফ ক্লাবে সাভার উপকেন্দ্রের নতুন কমিটির অনুমোদন, ঈদ পুনর্মিলনি ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত
স্টাফ রিপোর্টার
২০১৬-১০-০১ ০৬:২৬:৩১
প্রিন্টঅ-অ+



গতকাল ৩০ সেপ্টেম্বর, ২০১৬ শুক্রবার সাভার সেনানিবাসের ‘সাভার গলফ গার্ডেনে’ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, বাংলাদেশ(আইইবি) সাভার উপকেন্দ্রের (২০১৫-১৬-১৭) মেয়াদের কমিটির অনুমোদন, ঈদ পুনর্মিলনি এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবি ঢাকা কেন্দ্রের সভাপতি প্রকৌশলী মেসবাহুর রহমান টুটুল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের মাননীয় পরিচালক এবং প্রধান নির্বাহী প্রকৌশলী রবিউল আলম।
বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আইইবি ঢাকা কেন্দ্রের সহ-সভাপতি প্রকৌশলী নজরুল ইসলাম মিঞা এবং প্রকৌশলী কাজী খাইরুল বাশার।
অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী আমিনুর রশিদ চৌধুরী(মাসুদ)।
এছাড়াও উপস্থিত ছিলেন আইইবি সাভার উপকেন্দ্রের নবনিযুক্ত সভাপতি প্রকৌশলী মোঃ আহাদুজ্জামান মোল্লা।
প্রথমেই অনুষ্ঠিত হয় আইইবি ঢাকা কেন্দ্রের ৪২৬তম কাউন্সিল সভা। সভায় আইইবি ঢাকা কেন্দ্রের ৪২৫তম কাউন্সিল সভার কার্যবিবরণী নিশ্চিত করা হয়। এরপর সাভার উপকেন্দ্রের প্রস্তাবিত কমিটি অনুমোদন সংক্রান্ত আলোচনা শুরু হয়। এসময় আইইবি, ঢাকা কেন্দ্রের সভাপতি বলেন, “ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, বাংলাদেশ ঢাকা কেন্দ্রের দীর্ঘ ১৪ বছর পর আজকে সাভার উপকেন্দ্রে কোন কাউন্সিল সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজকের এই আয়োজনকে সফল করার জন্য সাভারে অবস্থানরত প্রকৌশলীরা যে অক্লান্ত পরিশ্রম করেছেন আমি সেজন্য তাদের ধন্যবাদ এবং অভিনন্দন জানাই”।
সভায় আইইবি, ঢাকা কেন্দ্রের সম্মানী সাধারণ সম্পাদক আমিনুর রশিদ চৌধুরী মাসুদ বলেন, “দীর্ঘদিন যাবত সাভার উপকেন্দ্রে আমাদের একটি কমিটি ছিল। কিন্তু গত ৬ থেকে ৭ বছর এই কমিটির কোন কার্যক্রম ছিল না। সাভারে যেহেতু আমাদের অনেক প্রকৌশলী ভাইয়েরা রয়েছেন তাই তাদের কথা বিবেচনা করে আমরা সাভারে আইইবি’র ঢাকা কেন্দ্রের অধীনে একটি উপকেন্দ্র করার পরিকল্পনা করি এবং এ লক্ষ্যে আমরা দীর্ঘদিন কাজ করে আসছি। আর সাভার উপকেন্দ্রে কমিটি গঠনের জন্য সমন্বয়কের দায়িত্ব পালন করেন আইইবি, ঢাকা কেন্দ্রের কাউন্সিল সদস্য শেখ তাজুল ইসলাম তুহিন। সে মোতাবেক প্রকৌশলী আহাদুজ্জামান মোল্লাকে চেয়ারম্যান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী পল্লী বিদ্যুতায়ন বোর্ড, এনার্জি প্যাক লিমিটেডের ডিজিএম প্রকৌশলী আব্দুল গনিকে সেক্রেটারি এবং প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামান তুষারকে ভাইস-চেয়ারম্যান করে আমরা মোট ৮ সদস্যবিশিষ্ট কমিটিকে আমরা ঢাকা কেন্দ্র থেকে অনুমোদন করেছি”।
এরপর সর্বসম্মতিক্রমে কাউন্সিল সভায় এই প্রস্তাবিত কমিটি অনুমোদিত হয়।
কাউন্সিল সভা শেষে বিকেল ৫ টায় শুরু হয় আলোচনা সভা।
সভায় আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী কাউন্সিল সদস্য প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন বলেন, “আজকের ৮ সদস্যবিশিষ্ট সাভার উপকেন্দ্রের যে কমিটি অনুমোদিত হল তাতে আমি সমন্বয়কের দায়িত্ব পালন করার সৌভাগ্য হয়েছে। ঢাকা সেন্টার যে আমাকে সমন্বয়কের দায়িত্ব দিয়েছিল সেজন্য ঢাকা সেন্টারের প্রতি আমি কৃতজ্ঞ। সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতে গিয়ে গত ১৫ বছরে আমার অনেক ব্রিজ নির্মাণ করতে হয়েছে। অনেক ক্ষেত্রে ঢাকা ও সাভারের মধ্যেও ব্রিজ তৈরি করেছি। সেটা ছিল সিভিল ইঞ্জিনিয়ারিং ব্রিজ। তবে ঢাকা সেন্টার এবং সাভার সাব সেন্টারের মধ্যে ব্রিজটা তৈরি করার সময় আমার অন্যরকম একটা অভিজ্ঞতা হল। সেটি হল ঢাকা ও সাভারের প্রকৌশলীবৃন্দের মধ্যে যোগাযোগ স্থাপন”।
এরপর বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান বক্তা আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী আমিনুর রশিদ চৌধুরী মাসুদ। তিনি বলেন, “আজকের এই আয়োজন কিন্তু আমাদের অন্যান্য আয়োজন থেকে অনেক আলাদা কারন আজকে আমাদের মাঝে উপস্থিত আছেন আমাদের ভাবীরা এবং ভাতিজী ভাতিজীরা। সাধারণত এমন সুযোগ আমাদের খুব কমই হয়”।
সভায় আরও বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আইইবি ঢাকা কেন্দ্রের সভাপতি প্রকৌশলী মেসবাহুর রহমান টুটুল।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের মাননীয় পরিচালক এবং প্রধান নির্বাহী প্রকৌশলী রবিউল আলম।
বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন আইইবি ঢাকা কেন্দ্রের সহ-সভাপতি প্রকৌশলী নজরুল ইসলাম মিঞা এবং প্রকৌশলী কাজী খাইরুল বাশার।
এছাড়াও বক্তব্য রাখেন আইইবি সাভার উপকেন্দ্রের নবনিযুক্ত সভাপতি প্রকৌশলী মোঃ আহাদুজ্জামান মোল্লা।

এরপর সন্ধ্যায় আয়োজিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গান পরিবেশনা করেন কণ্ঠশিল্পী কোনাল ও সাব্বির।


ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর