প্রধানমন্ত্রীকে গণঅভ্যর্থনা দিতে প্রস্তুত আওয়ামী লীগ
প্রধানমন্ত্রীকে গণঅভ্যর্থনা দিতে প্রস্তুত আওয়ামী লীগ
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-৩০ ০৫:০৮:৪১
প্রিন্টঅ-অ+


ব্যাপক শোডাউনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘গণঅভ্যর্থনা’ দিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে জাতিসংঘ অধিবেশন শেষে দেশে ফিরলে প্রধানমন্ত্রীকে এ গণঅভ্যর্থনা দেওয়া হবে।

যুক্তরাজ্য, কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্র সফর শেষে শুক্রবার বিকেল ৫টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছার কথা রয়েছে শেখ হাসিনার। কানাডায় গ্লোবাল ফাণ্ড এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ছেড়েছিলেন তিনি।

আওয়ামী লীগ থেকে জানানো হয়, কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে বিভিন্ন দেশের সরকার প্রধান, রাজনৈতিক, সামাজিক নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফলপ্রসু বৈঠক, বিশেষ করে জাতিসংঘের ৭১তম অধিবেশনে ভাষণ প্রদান এবং দক্ষ রাষ্ট্র পরিচালনা ও বহুমাত্রিক অবদান স্বরূপ জাতিসংঘ পদক ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’ ভূষিত হওয়ায় তাকে গণঅভ্যর্থনা দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী ঢাকায় পৌঁছালে আওয়ামী লীগসহ ১৪ দল, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন হযরত শাহজালাল বিমানবন্দর থেকে খিলক্ষেত, কুড়িল ফ্লাইওভার, হোটেল ৠাডিসন, কাকলীর মোড়, বনানী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয় সরণি, সামরিক জাদুঘর, জাতীয় সংসদ ভবন মোড় ও গণভবন পর্যন্ত রাস্তার পাশে দাঁড়িয়ে তাকে অভ্যর্থনা জানাবে।

কে কোথায় দাঁড়াবে এরই মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে তা নির্ধারণ করে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়ন, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতাকর্মী ও সর্বস্তরের জনগণকে যথাসময়ে এ অভ্যর্থনা কর্মসূচিতে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

প্রধানমন্ত্রীকে গণঅভ্যর্থনা দিতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। এ নিয়ে কয়েক দফায় বৈঠক করা হয় সহযোগী সংগঠন, ঢাকা ও ঢাকার আশপাশের নেতা ও সংসদ সদস্যদের সঙ্গে।

কয়েকদিন আগে সহযোগী সংগঠনগুলোর সঙ্গে যৌথসভা শেষে ‍আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম গণঅভ্যর্থনায় ব্যাপক প্রস্তুতির কথা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর ফেরার দিন বিশাল শোডাউন হবে। এ শোডাউন মনে রাখার মতো দৃষ্টান্ত স্থাপন করবে। সবাইকে নিয়ে এ সংবর্ধনা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর