সাকিবের স্পিনে জয়ের দেখা পেল রংপুর
সাকিবের স্পিনে জয়ের দেখা পেল রংপুর
সংগীতা ঘোষ
২০১৫-১১-২৫ ১৮:২৫:১৮
প্রিন্টঅ-অ+


ঢাকা ডায়নামাইটসকে ৬৯ রানের বড় ব্যবধানে হারিয়ে বিপিএলের তৃতীয় আসরে দ্বিতীয় জয়ের দেখা পেল রংপুর রাইডার্স। দিনের ম্যাচ হিসেবে লক্ষ্য অনেক বড় ছিল না ঢাকার কাছে। তবে রংপুর রাইডার্সের স্পিন দাপটে ১৭৭ রানের লক্ষ্যটা এদিন বড়ই মনে হয়েছে।

৫৩ রানে কুমার সাঙ্গাকারাসহ ঢাকার চার উইকেট তুলে নিয়ে ম্যাচে পুরোপুরি নিয়ন্ত্রণ নেয় রংপুর। দুই বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান ও আরাফাত সানি প্রথম স্পেলেই তুলে নেন দুটি করে উইকেট । এরপর থিসারা পেরেরার পেস আক্রমণে টেন ডয়েসকাটে ও আবুল হাসানের উইকেট লুফে নিলে ম্যাচ থেকেই ছিটকে পড়ে ঢাকা। পরের স্পেলে আরও দুটি উইকেট তুলে নিয়ে এবারের আসরে প্রথমবার চার উইকেটের দেখা পান সাকিব। ঢাকার নবম উইকেটটি তুলেন পেরেরা। শেষ উইকেটটি নিজের করে নেন আবু জায়েদ রাহি।
শেষ অবধি ১৯.৪ ওভারে ১০৭ রানে অলআউট হয় ঢাকা। সর্বোচ্চ ২৯ রান আসে অধিনায়ক কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে। এবারের আসরে এটি ঢাকা ডায়নামাইটসের প্রথম হার।

এর আগে বিপিএলের সপ্তম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ১৭৭ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দেয় রংপুর রাইডার্স। টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রানের লড়াকু স্কোর গড়ে সাকিব আল হাসানের দল।

দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন ক্যারবীয় ব্যাটসম্যান লেন্ডল সিমন্স। এছাড়া মোহাম্মদ মিথুন করেন ৩৪ ও লংকান ক্রিকেটার থিসারা পেরেরা করেন ২৭ রান। ছয় নম্বরে ব্যাটিংয়ে নামা সাকিব আল হাসান করেন ১৫ বলে তিন চারে ২৪ রান।
পাওয়ার প্লে’র ৬ ওভারে এক উইকেট হারিয়ে ৫৯ রান তোলে রংপুর। ১১তম ওভারে শতরানে পৌঁছায় দলটি। সেই ধারাবাহিকতা অবশ্য শেষভাগে ধরে রাখতে পারেনি তারা। শেষ ৯ ওভারে তাদের ইনিংসে যোগ হয় ৭৬ রান। মুস্তাফিজুর রহমান ও ইয়াসির শাহ নেন দুটি করে উইকেট।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর