নকল মোবাইল হ্যান্ডসেটের বিরুদ্ধে অভিযান চলছে
নকল মোবাইল হ্যান্ডসেটের বিরুদ্ধে অভিযান চলছে
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-২৯ ০৪:৫৬:৪৬
প্রিন্টঅ-অ+


অবৈধভাবে আমদানি করা বা নকল মোবাইল হ্যান্ডসেটের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় বুধবার রাজধানীতে এ অভিযান চালিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রাজধানীর বিভিন্ন মার্কেটে সকাল থেকে অভিযান চালানো হয়। এতে কয়েকজনকে জরিমানা ও কারাদণ্ড দেওয়া হয়েছে। উদ্ধার করা হয় বিভিন্ন ব্র্যান্ডের নকল ও অনুমোদনহীন হ্যান্ডসেট।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, দেশে নকল হ্যান্ডসেট ব্যবহার বন্ধে সরকার বদ্ধপরিকর। এ জন্য সবখানেই অভিযান চালানো হবে। রাজধানীতে শুরু হয়েছে, শিগগিরই সারাদেশে অভিযান পরিচালনা করা হবে।

বিটিআরসি সূত্রে জানা গেছে, রাজধানীর মোতালিব প্লাজায় রাত পর্যন্ত অভিযান চালানো হয়। এতে র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিটিআরসির কর্মকর্তারা অংশ নেন। সন্ধ্যা ৭টা পর্যন্ত অবৈধ হ্যান্ডসেট বিক্রির জন্য কয়েক ব্যবসায়ীকে সাত লাখ টাকা জরিমানা এবং এক ব্যবসায়ীকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আহসান হাবিব খান বলেন, সরকারের নির্দেশনায় অবৈধ হ্যান্ডসেটের বিরুদ্ধে অভিযানে নেমেছে বিটিআরসি।

হ্যান্ডসেট আমদানিকারকদের মতে, বাজারে প্রাপ্ত হ্যান্ডসেটের ৩৩ শতাংশই নকল বা অবৈধভাবে আমদানি করা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর