সচিবালয়ে দর্শানার্থীদের জন্য ডিজিটাল পাস চালু হচ্ছে
সচিবালয়ে দর্শানার্থীদের জন্য ডিজিটাল পাস চালু হচ্ছে
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-২৯ ০৪:৫৩:৩১
প্রিন্টঅ-অ+


প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে দর্শানার্থীদের জন্য ডিজিটাল পাস চালু হচ্ছে।

পাসের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে অনলাইনে দর্শনার্থীর নাম, ঠিকানা, মোবাইল নম্বর দিতে হবে। অভ্যর্থনা কক্ষে দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা সংশ্লিষ্ট দর্শানার্থীর নাম-ঠিকানা নিশ্চিত হওয়ার পর ডিজিটাল পাস ইস্যু করবেন।

এরপর ওই পাস দর্শানার্থীকে গলায় ঝুলিয়ে সচিবালয়ে প্রবেশ করতে হবে। তিনি যতক্ষণ সচিবালয়ে অবস্থান করবেন ততক্ষণ গলায় পাস ঝুলিয়ে রাখতে হবে। আবার সচিবালয় থেকে বের হওয়ার সময় ওই দর্শনার্থীকে অভ্যর্থনা কক্ষে পাস জমা দিয়ে যেতে হবে।

এ পাস আগামী জানুয়ারিতে চালু করা সম্ভব হবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা আশা করছেন। এরই মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা শাখা সব প্রস্তুতি সম্পন্ন করেছে। সচিবালয়ের নিরাপত্তা পরিকল্পনা নিয়ে নিজেদের মধ্যে দফায় দফায় বৈঠক হয়েছে।

ইতিমধ্যে যথাযথ পদক্ষেপ নিতে সচিবালয়ের সব মন্ত্রণালয় ও বিভাগের সচিবকে চিঠি দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগ সব কার্যক্রম মনিটরিং করবে।

এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (নিরাপত্তা-২) সাহেদ আলী বলেন, মন্ত্রী, প্রতিমন্ত্রীর একান্ত সচিব, সচিবদের একান্ত সচিব, অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবরা অনলাইনে পাস ইস্যু করবেন।

বর্তমানে দর্শনার্থীদের জন্য কাগজে পাস ইস্যু করা হচ্ছে। এসব পাস অভ্যর্থনা কক্ষে রাখা খাতায় দর্শানার্থীর নাম লিখতে হচ্ছে। আবার ভুলবশত এক জনের পাস অন্যজন নিয়ে প্রবেশ করার ঘটনাও ঘটেছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর