ভিডিও শেয়ার করবে সানগ্লাস
ভিডিও শেয়ার করবে সানগ্লাস
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-২৬ ২০:২৮:৩৯
প্রিন্টঅ-অ+


অনলাইনে ভিডিও শেয়ার করা যাবে এমন এক ধরনের সানগ্লাস বাজারে ছাড়তে যাচ্ছে স্ন্যাপচ্যাট নামের একটি অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান। স্ন্যাপচ্যাট এই সানগ্লাসের নাম দিয়েছে স্পেকট্যাকলস। খবর বিবিসি বাংলার।

সানগ্লাসে একটা ছোট ক্যামেরা বসানো রয়েছে যাতে লেন্সের কোণ হচ্ছে ১১৫ ডিগ্রি। ফলে এতে ধারণ করা ভিডিও দেখলে মনে হবে যেন মানুষের চোখ দিয়েই দেখা দৃশ্য দেখছেন আপনি। এই ক্যামেরা দিয়ে ধারণ করা ভিডিও সরাসরি স্ন্যাপচ্যাট অ্যাপে চলে যাবে এবং সেখান থেকে তা অন্য ব্যবহারকারীদের সঙ্গে শেয়ার করা যাবে।

এতে ৩০ সেকেন্ড পর্যন্ত দীর্ঘ ভিডিও একবারে রেকর্ড করা যাবে। এই স্পেকট্যাকলসের দাম হবে ১৩০ ডলার। এ বছরের মধ্যেই এটি বাজারে আসবে।

এই এ্যাপ ছাড়ার সঙ্গে সঙ্গে স্ন্যাপচ্যাট তার নাম বদলে ফেলছে। কারণ ভিডিও শেয়ারিং যোগ হওয়ার ফলে তারা আর শুধু চ্যাটিংয়ে সীমাবদ্ধ থাকছে না। তারা নতুন নাম নিয়েছে স্ন্যাপ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর