শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ৩ কেজি স্বর্ণ উদ্ধার
শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ৩ কেজি স্বর্ণ উদ্ধার
স্টাফ রিপোর্টার
২০১৬-০৯-২৬ ১৭:৫৩:১৬
প্রিন্টঅ-অ+


রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। সোমবার ভোরে উদ্ধার হওয়া এ স্বর্ণের পরিমাণ ৩ কেজি। ইমিগ্রেশন সংলগ্ন টয়লেটের ভেতরে রাখা ময়লার ঝুড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় সোনার বারগুলো উদ্ধার করা হয়। ফুটেজ দেখে যাত্রী ও বিমানবন্দরের সম্ভাব্য সহযোগী শনাক্তের কাজ চলছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান এসব তথ্য জানান।

ধারণা করা হচ্ছে, ভোরের দিকে শুল্ক গোয়েন্দাদের সক্রিয় উপস্থিতি টের পেয়ে যাত্রী হয়তো সোনা ইমিগ্রেশনের টয়লেটের ঝুড়িতে ফেলে সটকে পড়ে।
শুল্ক গোয়েন্দার দল গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৫টা থেকে বিভিন্ন জায়গায় অবস্থান নেয়। বিভিন্ন পয়েন্টে তল্লাশি করার এক পর্যায়ে ৬টায় ইমিগ্রেশনের টয়লেটের ময়লার ঝুড়িতে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।

এসময় বিজি কুয়ালালামপুর, দোহা থেকে কাতার ফ্লাইট ও কুয়েত থেকে কুয়েত ফ্লাইট প্রায় একসঙ্গে অবতরন করে।

স্বর্ণ ময়লার ঝুড়িতে টিস্যু দিয়ে মুড়িয়ে রাখাছিল। এর ভেতর ৫টি প্যাকেটে ১০টি বার কালো স্কচ টেপে রাখা ছিল।

আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য দেড় কোটি টাকা। এখন ভিডিও ফুটেজ দেখে যাত্রী ও সম্ভাব্য সহযোগী হিসেবে বিমানবন্দরে সার্ভিস স্টাফকে শনাক্তের চেষ্টা চলছে। আটক স্বর্ণ শুল্ক আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশ ব্যংকে জমা দেওয়া হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর