টুইটার বিক্রি হচ্ছে, কিনতে আগ্রহী গুগল!
টুইটার বিক্রি হচ্ছে, কিনতে আগ্রহী গুগল!
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-২৬ ০৪:৫৯:০৪
প্রিন্টঅ-অ+


বেশ কিছুদিন থেকে আর্থিক বিচারে দিন ভালো যাচ্ছে না টুইটারের। সামনের দিনগুলোতেও পরিস্থিতি বদলানোর সম্ভাবনা কম বলে আভাস দিয়েছেন বিশ্লেষকরা। তিন বছর আগে শেয়ারবাজারে তালিকাভূক্তির পর এই প্রথম মাইক্রোব্লগিং সাইটটির রাজস্ব আয় খুবই শ্লথ হয়ে পড়েছে। এর সঙ্গে সাম্প্রতিক কিছু ঘটনার কারণে যোগ হয়েছে গ্রাহকদের অসন্তুষ্টির বিষয়। এমন পরিস্থিতিতে বেশ কিছুদিন থেকে কোম্পানিটি বিক্রির গুজব চলছে। সর্বশেষ এমন এক খবরে টুইটারের শেয়ারদর বেড়েছে ১৯ শতাংশ। গত জানুয়ারির পর থেকে সর্বোচ্চ দর ২২ দশমিক ৩ ডলারে কেনাবেচা হয়েছে এ সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিটি শেয়ার।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনবিসি, বিজনেস ইনসাইডার ও বল্গুমবার্গের খবরে বলা হয়েছে, টুইটারকে যেসব প্রতিষ্ঠান কিনে নিতে চেয়েছে তার মধ্যে রয়েছে গুগল ও সেলসফোরস। এ দুই কোম্পানি তাদের প্রস্তাব জমা দিয়েছে বলে খবর বেরিয়েছে। এ মাইক্রোব্লগিং সাইট কেনার দৌড়ে রয়েছে ভেরিজনও। মার্কিন এ টেলিকম কোম্পানি এর আগে ইয়াহু কেনার প্রক্রিয়া প্রায় শেষ করেছে। মাইক্রোসফটও এ তালিকায় রয়েছে বলে জানা গেছে। গতকাল শুক্রবার এ খবর বাজারে ছড়ানোর পর টুইটারের শেয়ারে ঊর্ধ্বমুখী হাওয়া লেগেছে। তবে বিপরীত অবস্থা দেখা গেছে গুগল ও সেলসফোরসের শেয়ারে। টেক জায়ান্ট গুগলের মূল কোম্পানি অ্যালফাবেটের শেয়ারদর কমেছে দশমিক ২৫ শতাংশ ও সেলসফোরসের ৩ শতাংশ।



বিশ্লেষকদের মতে, প্রতিদ্বন্দ্বী ফেসবুকের ইনস্টাগ্রাম ও ব্যক্তিমালিকানাধীন স্ন্যাপচার্ট বিজ্ঞাপনও গ্রাহক জনপ্রিয়তায় দিন দিন এগিয়ে যাচ্ছে। বিপরীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে পিছিয়ে পড়ছে টুইটার। এমন পরিস্থিতিতে জ্যাক ডোরসির এ স্টার্টআপ কোম্পানি এককভাবে ভবিষ্যতে কতটুকু সুবিধা করতে পারবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকেই। সে জন্যই বিক্রির আলোচনার সূত্রপাত বলে অনেকে মনে করছেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর