অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থানে নিষেধাজ্ঞা জারি
অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থানে নিষেধাজ্ঞা জারি
স্টাফ রিপোর্টার
২০১৬-০৯-২৫ ২৩:০২:৩২
প্রিন্টঅ-অ+


আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়া অফিস সময়ের পর সচিবালয়ে কেউই অবস্থান নিতে পারবেন না বলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অফিস সময়ের পর মন্ত্রণালয় ও বিভাগের কোনও কর্মচারীও সচিবালয়ে অবস্থান করতে পারবেন না। শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সব মন্ত্রণালয়ের সচিব বরাবরে দেওয়া চিঠিতে এমন অনুরোধ জানানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা শাখা-২-এর যুগ্ম সচিব মো. সাহেদ আলী স্বাক্ষরিত একটি চিঠি সচিবালয়ের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘বাংলাদেশ সচিবালয় প্রশাসনের প্রাণকেন্দ্র হওয়ায় জরুরি প্রয়োজনে অফিস সময়ের পরও কোনও কোনও কর্মকর্তা-কর্মচারী অফিসে কাজ করেন। আবার কিছু সংখ্যক কর্মচারী বিনা অনুমতিতে সচিবালয়ে রাতে থাকেন, যা কাম্য নয়। বাংলাদেশ সচিবালয় সংরক্ষিত ও স্পর্শকাতর বিধায় আইনশৃঙ্খলা বাহিনী ছাড়া পূর্বানুমতি ছাড়া রাতে কেউ সচিবালয়ে অবস্থান করতে পারবেন না। অনুমতি ছাড়া কোনও কর্মচারী রাতে যেন সচিবালয়ে না থাকেন, সেই বিষয়টি নিশ্চিত করা প্রয়োজন।’

বাংলাদেশ সচিবালয়ের সার্বিক নিরাপত্তার স্বার্থে মন্ত্রণালয় ও বিভাগের কোনও কর্মচারী অফিস সময়ের পর যেন সচিবালয়ে অবস্থান না করেন, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব মন্ত্রণালয় ও বিভাগকে চিঠি দিয়ে অনুরোধ করা হয়। আর যদি কোনও কর্মচারীর রাতে সচিবালয়ে অবস্থান করা অপরিহার্য হয়, তবে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানাতে হবে। এছাড়া দীর্ঘসময় থাকতে হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নেওয়ার জন্যও অনুরোধ জানানো হয় চিঠিতে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর