অবশেষে সেলফ লেসিং কেডস আসছে
অবশেষে সেলফ লেসিং কেডস আসছে
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-২২ ২৩:২৬:১২
প্রিন্টঅ-অ+


স্পোর্টস অ্যাকসেসরিজ নির্মাতা বিখ্যাত প্রতিষ্ঠান নাইকির বহুল আলোচিত সেলফ লেসিং কেডস আসছে এ বছরের ২৮ নভেম্বর। নাইকি যখন এই কেডস উৎপাদনের ঘোষণা দেয় তখন থেকেই গ্রাহকদের মাঝে সৃষ্টি হয় উম্মাদনা। আর গুনতে থাকে অপেক্ষার প্রহর।

এবার তাদের সেই অপেক্ষার পালা শেষ, নাইকির মুখপাত্র তার এক টুইটার বার্তায় ঘোষণা দিয়েছে, আগামি ২৮ নভেম্বর আসছে তাদের এই বহুল আলোচিত পণ্যটি। নাইকির মুখপাত্র হেইডি বারগেট তারিখ ঘোষণা করলেও এর দাম বা কোন কোন স্টোরে পাওয়া যাবে সেবিষয়ে কিছু জানাননি।

তাদের এই কেডস এর অফিসিয়াল নাম হচ্ছে সেলফ লেসিং হাইপার অ্যাডাপ্ট ১.০ স্নিকার। এই কেডসের বৈশিষ্ট্য হচ্ছে, এটা পায়ে গলানোর সঙ্গে সঙ্গে আপনার পায়ের মাপ মতো ফিতা বা লেস স্বয়ংক্রিয় বেঁধে নিবে। তাছাড়া এর আরো কিছু ডিজিটাল সুবিধাও আছে।

নাইকি জানায় এই কেডসের ধারণা তারা একটি সাইন্স ফিকশন মুভি থেকে নিয়েছে। তাদের ভাষ্য মতে, প্রায় ৩০ বছর আগে থেকেই এই কেডসের ধারণা তাদের ছিল। ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘ব্যাক টু দ্য ফিউচার-টু’ সিনেমায় প্রথম এই ধরনের কেডসের ধারণা দেয়া হয়। সেই থেকে ভক্তরা অধির আগ্রহে এই কেডসের জন্যে অপেক্ষা করছিলেন।

অবশেষে নাইকি ঘোষণা দিলো থ্যাঙ্কস গিভিং ডে’র পরেই পাওয়া যাবে এই কেডস। তবে দাম এবং অন্যান্য বিষয় জানতে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। নাইকি গত মার্চ মাসে অনুষ্ঠিত ইনোভেশন সামিটে প্রথম এই কেডস নির্মাণের ঘোষণা দেয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর