গাড়িমুক্ত হচ্ছে রাজধানীর দুই সড়ক
গাড়িমুক্ত হচ্ছে রাজধানীর দুই সড়ক
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-২২ ২২:৫৭:২৮
প্রিন্টঅ-অ+


রাজধানীর বনানী এবং মোহাম্মদপুরের দুটি সড়ক গাড়িমুক্ত করার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। বৃহস্পতিবার ‘বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসে’ মানিক মিয়া এভিনিউতে আয়োজিত এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন তিনি।

আনিসুল হক বলেন, আগামী বছরের মার্চের মধ‌্যে মিরপুর-মোহাম্মদপুর এলাকায় একটি এবং গুলশান-বনানী এলাকায় একটি সড়ক গাড়িমুক্ত করা হবে। এ সব রাস্তায় তখন কেবল হেঁটে চলাচল করা যাবে।

গাড়িমুক্ত করার জন্য নকশা প্রণয়নের কাজ শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, গুলশান-বনানী এলাকায় বনানী সুপার মার্কেটের কাছের একটি সড়ক এজন‌্য নির্ধারণ করা হয়েছে। আর মিরপুর এবং মোহাম্মদপুরের রাস্তা খোঁজা হচ্ছে।
মেয়র বলেন, ঢাকায় গাড়ির ধারণ ক্ষমতা ৩ থেকে ৪ লাখ। সেখানে যদি ১১ থেকে ১২ লাখ যান থাকে তাহলে কীভাবে এই শহরের যানজট ঠেকাব?

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর