এবার ল্যাপটপ ও ডেস্কটপেও ব্যবহার করা যাবে ফেসবুক লাইভ!
এবার ল্যাপটপ ও ডেস্কটপেও ব্যবহার করা যাবে ফেসবুক লাইভ!
স্টাফ রিপোর্টার
২০১৬-০৯-২০ ০৪:৫৪:২৮
প্রিন্টঅ-অ+


ডেস্কটপ ও ল্যাপটপ কম্পিউটারের জন্যও ফেসবুকের লাইভ ভিডিও সুবিধাটি আসছে শিগগিরই। এখন অ্যান্ড্রয়েড ও আইওএস সংস্করণে কেবল ফেসবুকের এই ভিডিও সুবিধাটি পাওয়া যায়। ডেস্কটপের জন্য ধীরে ধীরে এ সুবিধাটি চালুর ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, ডেস্কটপ ও ল্যাপটপে ফেসবুকের সরাসরি ভিডিও সম্প্রচারের সুবিধাটি চালু করা হচ্ছে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সোশ্যালটাইমস জানিয়েছে, ডেলিলাহ টেইলার নামের এক ফেসবুক ব্যবহারকারী ল্যাপটপ দিয়ে লাইভ ভিডিও করতে পেরেছেন। সাংবাদিকদের অনুরোধেই এ সুবিধা চালু করছে ফেসবুক। এখনো এটি সবার জন্য উন্মুক্ত করা হয়নি।

শিগগিরই ল্যাপটপের ক্যামেরা ও ডেস্কটপের সঙ্গে ক্যামেরা ডিভাইস যুক্ত করে ফেসবুকে ভিডিও লাইভ করা যাবে। ফেসবুক লাইভে শিডিউলিং, টু পারসন ব্রডকাস্টিং ও এমএসকিউআরডি ইনটিগ্রেশন সুবিধা যুক্ত হয়েছে। এমএসকিউআরডি ইনটিগ্রেশন হচ্ছে ভিডিওতে বিভিন্ন ফিল্টার যুক্ত করা ও স্ন্যাপচ্যাটের মতো মাস্ক যুক্ত করার সুবিধা।

তথ্যসূত্র : এনডিটিভি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর