দুই মাস ধরে জ্বলছে গ্যাসের আগুন
দুই মাস ধরে জ্বলছে গ্যাসের আগুন
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-১৮ ২১:৩৩:১৯
প্রিন্টঅ-অ+


দুই মাস পেরিয়ে গেলেও রাজধানীর মুগদার উত্তর মানিকনগরে এক বাসার নিচ থেকে গ্যাস বের হচ্ছে । মান্নান নামে এক বাসিন্দার ওই বাড়িতে তিতাস গ্যাসের একটি বিতরণ পাইপলাইনে ছিদ্র হয়ে প্রায় আড়াই মাস ধরে গ্যাস বের হচ্ছে। এর ফলে যে কোনো সময় বড় ধরনের বিস্ফোরণের আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

স্থানীয় বাসিন্দারা জানান, অনেকদিন মান্নানের ঘরের নীচ দিয়ে স্থাপিত পাইপলাইনের এক বা একাধিক ছিদ্র দিয়ে গ্যাস বের হচ্ছে।

গত ১৩ আগস্ট এ বিষয়ে তিতাস গ্যাস কোম্পানির স্থানীয় অফিসে বিষয়টি জানালে তারা পাইপলাইনটি মেরামত ও কয়েক ফুট দূর দিয়ে স্থাপন করার উদ্যোগ নেয়। কিন্তু একজন বাসিন্দা বাধা দেয়ায় তিতাসের কর্মীরা লাইনটি মেরামত না করেই চলে যায়।

এ অবস্থায় মান্নান ও তার আশপাশের বাড়িগুলো বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কায় রয়েছে। এ বিষয়ে গত ১৬ আগস্ট মুগদা থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) দায়ের করা হয়েছে। কিন্তু এখনো কোনো কার্যকরী পদক্ষেপ নেয়া হয়নি বলে জানান বাড়ির বাসিন্দা মান্নান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর