সেল্টিককে ৭-০ গোলে বিধ্বস্ত করল বার্সা!
সেল্টিককে ৭-০ গোলে বিধ্বস্ত করল বার্সা!
স্টাফ রিপোর্টার
২০১৬-০৯-১৪ ১২:৪৭:৫৪
প্রিন্টঅ-অ+


লা লিগার আগের ম্যাচে দেপোর্তিভো আলাবেসের বিপক্ষে লজ্জার হার। একাদশ নির্বাচন নিয়ে কঠিন সমালোচনার মুখে পড়েছিলেন লুই এনরিকে। ঘরের মাঠে এবারই দ্বিতীয় বিভাগ থেকে উঠে আসা একটা দলের বিপক্ষে হারে কথা উঠা স্বাভাবিক। চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমের প্রথম ম্যাচের আগে তাই বেশ চাপে ছিল বার্সেলোনা। এর ওপর আবার শোনা গিয়েছিল লিওনেল মেসি নাকি সেল্টিকের বিপক্ষেও শুরুতে থাকতে পারেন বেঞ্চে। না, শুরু থেকেই মাঠে ছিলেন আর্জেন্টাইন তারকা। ছিলেন কী, স্কটিশ প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়ার পথে নেতৃত্বটা তো দিলেন তিনিই! মেসির হ্যাটট্রিকেই যে সেল্টিককে মাত্র (!) ৭-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।
আর্জেন্টাইন খুদে জাদুকর শুরুটা করেছিলেন ম্যাচের তৃতীয় মিনিটে। এর পর ২৭ ও ৬০ মিনিটে আরও দুই গোল করে পূরণ করেন ২০১৬-১৭ মৌসুমের প্রথম হ্যাটট্রিক। তার হ্যাটট্রিক হওয়ার আগেই সেল্টিকের জালে বল জড়ান নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তা। মেসি-নেইমার গোল পেলেন, লুই সুয়ারেস লক্ষ্যভেদ করতে না পারলে উৎসবটা হয়তো অপূর্ণই থেকে যেত। হতাশ করেননি উরুগুইয়ান স্ট্রাইকার, শেষ দিকে ৭৫ ও ৮৮ মিনিটে দুইবার লক্ষ্যভেদ করে বার্সেলোনার আসল শক্তি দেখান। তাতে গোল বন্যায় ভাসা সেল্টিক বড় এক লজ্জা নিয়েই ফেরে দেশে।
গোলোৎস করেছে বায়ার্ন মিউনিখও। ঘরের মাঠে জার্মান চ্যাম্পিয়নরা ৫-০ গোলে বিধ্বস্ত করেছে রাশিয়ান দল রোস্তবকে। ২৮ মিনিটে রবার্ত লেভানদোস্কির গোলে লিড নেওয়ার পর ২-০তে এগিয়ে থেকে বায়ার্ন বিরতিতে যায় প্রথমার্ধের ইনজুরি টাইমে থোমাস ম্যুলার জাল খুঁজে পেলে। বিরতির পর ৫৩ ও ৬০ মিনিটে লক্ষ্যভেদ করেন ইয়োশুয়া কিমিচ। আর শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে হুয়ান বের্নাতের গোলে দাপটের সঙ্গে চ্যাম্পিয়নস লিগ অভিযান শুরু করে ব্যাভারিয়ানরা।
চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের প্রথম দিনে সবচেয়ে উত্তেজনাকর দ্বৈরথ হিসেবে বিবেচনা করা হয়েছিল প্যারিস সেন্ত জার্মেই-আর্সেনাল ম্যাচটি। পার্ক দে প্রিন্সেসে প্রত্যাশা অনুযায়ী উত্তেজনাও ছড়িয়েছে ম্যাচটি, যেখানে জয় পায়নি কেউই। ড্র হয়েছে ১-১ গোলে। গ্যালারিতে দর্শকরা নড়েচড়ে বসার আগেই পিএসজিকে লিড এনে দেন এদিনসন কাভানি। কিন্তু ৭৭ মিনিটে আলেক্সিস সানচেসের দুর্দান্ত গোলে সমতায় ফেরে গানাররা। দুর্দান্ত এই দ্বৈরথের শেষটাতেও ছিল নাটকীয়তায় ভরা, দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন যে আর্সেনালের অলিভিয়ের জিরদ ও পিএসজির মার্কো ভেরাত্তি!
গত মৌসুমের রানার্স আপ অ্যাতলেতিকো মাদ্রিদও জিতে ফিরেছে পিএসভি আইন্দহোফেনের মাঠ থেকে। ৪৩ মিনিটে সাউলের দেওয়া গোলটিতে জয় নিশ্চিত হয় মাদ্রিদের ক্লাবটির। অ্যাওয়ে ম্যাচ জিতে ফিরেছে নাপোলিও, ডিনামো কিয়েভকে ইতালিয়ান ক্লাবটি হারিয়েছে ২-১ গোলে। ১-১ গোলে ড্র হয়েছে বাসেল-লুডোগোরেটস ও বেনফিকা-বেসিকতাসের ম্যাচ দুটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর