যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ঈদের দিনে মসজিদে আগুন!
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ঈদের দিনে মসজিদে আগুন!
স্টাফ রিপোর্টার
২০১৬-০৯-১৪ ১২:৩২:০৮
প্রিন্টঅ-অ+


মুসলিমদের ধর্মীয় উৎসব ঈদ উল আযহার দিনে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক মসজিদে আগুন দেওয়া হয়েছে। সোমবার ভোরের দিকে সেখানকার মসজিদ ইসলামিক সেন্টার অব ফোর্ট পিয়ারসে আগুন লাগলে দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। এই ঘটনার সঙ্গে মুসলিমবিদ্বেষের যোগাযোগ থাকতে পারে বলে ধারণা করছেন তারা।
যে মসজিদে আগুন দেওয়া হয়েছে, সেটি অরল্যান্ডো নগরীর ১৬০ কিলোমিটার দক্ষিণপূর্ব দিকে অবস্থিত। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, যে মসজিদে আগুন দেওয়া হয়েছে সেইখানে অরল্যান্ডোর হামলাকারী ওমর মতিন নামাজ পড়তেন বলে খবর রয়েছে গোয়েন্দা সংস্থার কাছে। গত বছর ১২ জুন অরল্যান্ডোর পালস নাইট ক্লাবের ওই হামলায় ৪৯ জন প্রাণ হারিয়েছিলেন। আহত হয়েছিলেন অর্ধশতাধিক।
শেরিফ কার্যালয় থেকে জানানো হয়েছে নিরাপত্তা ক্যামেরায় কয়েকজন মোটর সাইকেল আরোহীকে রাত সাড়ে এগারোটা নাগাদ মসজিদের আশেপাশে দেখা গেছে। সন্দেহভাজন একজন শ্বেতাঙ্গ অথবা হিস্পানিক পুরুষ বলে ধারণা করা হচ্ছে।
এই ঘটনা বিদ্বেষমূলক তৎপরতা কিনা কর্তৃপক্ষকে তা খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন নাগরিক গোষ্ঠী ইউনাইটেড ভয়েস অব আমেরিকার প্রেসিডেন্ট আহমেদ বেদিয়ার।
সেন্ট লুইস কাউন্টি শেরিফ কার্যালয়ের কর্মকর্তা মেজর ডেভিড থম্পসন বলছেন, ‘আমরা নিশ্চিত নই, এটা কোন বিদ্বেষমূলক অপরাধ নাকি সাধারণ কোন দুষ্কৃতিকারীর কাজ।’ তবে এই কর্মকাণ্ডের সঙ্গে ১১ই সেপ্টেম্বরের ১৫তম বার্ষিকীর যোগাযোগ থাকতে পারে বলে ধারণা করছেন তদন্তকারীরা।

ঈদ উল আযহার জামাতের জন্য মসজিদটিকে অস্থায়ীভাবে স্থানান্তর করা হয় বলে জানায় মসজিদ কর্তৃপক্ষ। মসজিদের সহকারী ইমাম হামাদ রহমান বলেন, ‘যে সকালটা ছিল আমাদের সবচেয়ে বড় উৎসবের সকাল, তা-ই এ বছর ভয়াবহ একটা দিন হয়ে উঠলো।’ সূত্র: আল জাজিরা

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর