লক্ষ্মীপুরের ১১টি গ্রামে একদিন আগেই ঈদ উদযাপিত
লক্ষ্মীপুরের ১১টি গ্রামে একদিন আগেই ঈদ উদযাপিত
২০১৬-০৯-১৩ ০৩:৪৫:০৮
প্রিন্টঅ-অ+


সৌদি আরবের সাথে মিল রেখে নামাজ আদায় ও পশু কোরবানির মধ্য দিয়ে লক্ষ্মীপুরের রায়পুর ও রামগঞ্জ উপজেলার ১১টি গ্রামে সোমবার আগাম ঈদুল আযহা উদযাপিত হচ্ছে।

সকাল ১০টায় রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও বাজারের তালিমুল কোরান নুরানী মাদ্রাসা প্রাঙ্গণে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন, মাওলানা নেছার আহমদ। পরে পশু কোরবানি করেন অনেকে। এ ছাড়া জেলার উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারো ঘরিয়া, হোটাটিয়া, শৈরশোই, কাঞ্চনপুর ও রায়পুর উপজেলার কলাকোপা গ্রামসহ ১১টি গ্রামের প্রায় সহস্রাধীক মুসল্লী আগাম ঈদুল আযহা উদযাপন করেন। ঈদ উপলক্ষে ছোটদের নানা ধরণের খেলনা সামগ্রী নিয়ে ঈদগাহ প্রাঙ্গণে মেলা বসানো হয়েছে।

আগাম ঈদ উদযাপন কারীরা জানান, মাওলানা ইসহাক (রা.) অনুসারী হিসেবে ৩৫ বছর ধরে পবিত্র ভূমি মক্কা ও মদিনার সাথে সঙ্গতি রেখে ঈদসহ সকল ধর্মীয় আচার ও উৎসব পালন করে আসছেন।

১৯৩২ সালে সাদ্রা দরবার শরীফের পীর মরহুম মাওলানা ইসহাক (রা.) এ মতবাদের প্রচলন শুরু করেন বলে জানা যায়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর