এবার ফেসবুকেও খোলা যাবে জয়েন্ট অ্যাকাউন্ট!
এবার ফেসবুকেও খোলা যাবে জয়েন্ট অ্যাকাউন্ট!
সংগীতা ঘোষ
২০১৫-১১-২৩ ২১:১৪:২০
প্রিন্টঅ-অ+


এবার ব্যাংকের মত ফেসবুকেও খোলা যাবে জয়েন্ট অ্যাকাউন্ট। এমনটাই জানা গেছে ফেসবুক সূত্রে। তবে সুবিধাটি পাওয়া যাবে কেবল ভারতে।

ব্যাংকের মত ফেসবুকে নতুন অ্যাকাউন্ট খোলার সময় অপশন আসবে জয়েন্ট নাকি সিঙ্গেল? এর মধ্যে জয়েন্টে ক্লিক করে প্রিয়জনের সঙ্গে খোলা যাবে ফেসবুক অ্যাকাউন্ট। শুধু নিজের প্রিয়জন নয়, ব্যাংকের মতই নিজের সন্তানের সঙ্গেও ফেসবুকে খোলা যাবে জয়েন্ট অ্যাকাউন্ট।

তারপর যদি দুজনই অ্যাকাউন্টটি আলাদাভাবে পরিচালনা করতে চান, তাহলে তাও করতে পারেন দুরকম পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে।

আর যদি মনে করেন আলাদা নয়, একসঙ্গে অ্যাকাইন্টটি চালাবেন তবে একই পাসওয়ার্ডে তা চালানো যাবে।

জয়েন্ট অ্যাকাউন্ট হলেও দুজনের অ্যাকাউন্টের সব বন্ধুরা চলে আসবেন ওই একটি অ্যাকাউন্টে। এরপর যদি প্রিয়জনের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ হয়ে যায়, তাহলে জয়েন্ট অ্যাকাউন্ট ভেঙে আলাদাভাবেও ব্যবহার করা যাবে।

ফলে বিচ্ছেদের পরেও কোনো সমস্যা তৈরি হবে না।

যারা সাধারণত বাবা-মায়ের পছন্দে বিয়ে করেন তাদের জন্য এই প্রযুক্তি খুবই কার্যকরী ভূমিকা রাখবে বলে ধারণা করা হচ্ছে। কেননা ফেসবুকে জয়েন্ট অ্যাকাউন্ট খুলে অনায়াসেই দুজন বুঝে নিতে পারবেন দুজনকে।
সূত্র: জি-নিউজ

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিচিত্রিতা এর অারো খবর