টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণে হচ্ছে বিপুল বিনিয়োগ
টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণে হচ্ছে বিপুল বিনিয়োগ
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-০৯ ০৫:৪৮:১৯
প্রিন্টঅ-অ+


ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী দুই বছরের মধ্যে দেশের গ্রামে-গঞ্জে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণ করা হবে। এ পরিকল্পনা বাস্তবায়নে সাড়ে ৪ হাজার কোটি টাকার অর্থায়ন করা হবে।

বৃহস্পতিবার গুলশানে টেলিটকের নতুন কাস্টমার কেয়ার সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, নতুন অর্থায়নের মূল লক্ষ্য নেটওয়ার্ক সম্প্রসারণ ও লোকবল বৃদ্ধির মাধ্যমে টেলিটককে প্রতিযোগিতায় সক্ষম করে তোলা। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নেটওয়ার্ক।

তিনি বলেন, টেলিটকের নিজস্ব অর্থায়নে ৭০০ কোটি টাকার একটি প্রকল্প শুরু হয়েছে। আরেকটি ৩ হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। সেটি অনুমোদিত হলে ইউনিয়ন, গ্রাম পর্যায়েও থ্রিজি সেবা যাবে।

তারানা হালিম বলেন, নেটওয়ার্ক সম্প্রসারণ ও লোকবল বৃদ্ধির মাধ্যমে টেলিটককে প্রতিযোগিতায় সক্ষম করার লক্ষ্যে নতুন অর্থায়ন করা হচ্ছে। গ্রামে-গঞ্জে নেটওয়ার্ক না পেলে গ্রাহকরা অন্য অপারেটরে যেতে বাধ্য হবে। তাই নেটওয়ার্ক সম্প্রসারণকেই বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

গ্রাহকদের টেলিটক সিম ব্যবহারের আগ্রহ রয়েছে, জানিয়ে তারানা বলেন, ২০১৮ সালের মধ্যে নেটওয়ার্কের পরিকল্পনা সম্পূর্ণভাবে বাস্তবায়ন হলে টেলিটক খুব শক্তপোক্তভাবে বাজারে প্রতিযোগিতা করতে পারবে।

অনুষ্ঠানে টেলিটক কর্মকর্তারা জানান, নতুন পরিকল্পনা অনুযায়ী, ২০১৭ সালের জানুয়ারির মধ্যে ২০টি গ্রাহক সেবাকেন্দ্র চালুর পরিকল্পনা নিয়েছে টেলিটক। সে হিসেবে প্রতিমাসে তিনটি করে সেবাকেন্দ্র চালু করতে হবে। আগস্ট ও সেপ্টেম্বর মাসের পরিকল্পনা বাস্তবায়ন হয়েছে।

অনুষ্ঠানে দুটি ডাটা কার্ড সেবাও উদ্বোধন করেন প্রতিমন্ত্রী তারানা হালিম। সেগুলো হলো- ৯ টাকায় ৫০ এমবি, ১৯ টাকায় ১২৫ এমবি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর