আত্মঘাতী বোমা হামলা থেকে বাঁচতে বোরকা নিষিদ্ধ করল আইএস!
আত্মঘাতী বোমা হামলা থেকে বাঁচতে বোরকা নিষিদ্ধ করল আইএস!
স্টাফ রিপোর্টার
২০১৬-০৯-০৭ ১৮:৫১:৫৩
প্রিন্টঅ-অ+


হিজাব কিংবা বোরকা প্রশ্নে আইএস-এর রোষের স্বীকার হয়েছেন ইরাক আর সিরিয়ার অসংখ্য নারী। তবে এবার নাকি সেই বোরকা নিষিদ্ধ করেছে আইএস! ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে এ কথা বলা হয়েছে।
ডেইলি মেইলের ওই খবরে বলা হয়েছে, ইরান ফ্রন্ট পেজ নামের একটি তেহরানভিত্তিক সংবাদমাধ্যম থেকে এই খবর জানতে পেরেছেন তারা। সেই ইরান ফ্রন্ট পেজে গিয়ে দেখা গেছে, ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আল আলম নিউজ নেটওয়ার্ক থেকে ওই খবর পেয়েছেন তারা। ইরাকি সূত্র আল আলম নিউজ নেটওয়ার্ককে আইএস কর্তৃক ইরাকের মসুল শহরে বোরকা নিষিদ্ধের খবরটি জানিয়েছে।
খবরে বলা হয়েছে, ইরাকের উত্তরাঞ্চলের মসুল শহরে আইএসএর একটি কেন্দ্রে বোরকা পড়ে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে সংগঠনটি। বোরকায় মুখ ঢাকা কোনো নারীকে আর আর ওই কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ইরানি মিডিয়ার সূত্রে ডেইলি মেইল বলছে, আত্মঘাতী হামলাকারীদের হাত থেকে বাঁচতেই সংগঠনটি এমন সিদ্ধান্ত নিয়েছে।
উল্লেখ্য, সম্প্রতি আইএস অধ্যুষিত ইরাকের ওই শহরে আইএস বিরোধীরা বোরকায় মুথ ঢেকে বেশ কয়েকটি হামলা চালিয়েছে। আর এর প্রেক্ষিতেই আপন প্রাণ বাঁচাতে পর্দায় কট্টর ওই সংগঠনটির এই নমনীয় অবস্থান।
তবে তাদের কালো পোশাক বাধ্যতামূলই থাকছে বলে জানিয়েছে ওই ইরানি সংবাদমাধ্যম। নারী সদস্যদের কালো কাপড়ে কেবল মাথা ঢাকার অনুমতি দিয়েছে সংগঠনের নেতারা। খবরে বলা হয়েছে, ইরাকের মসুলসহ আইএস এর অধীনে থাকা অঞ্চলের নারীদেরও জঙ্গি সংগঠনটির নতুন এই পোশাক কোড মানতে হবে।




ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর