ঈদে এবার টানা ৬ দিন সরকারী ছুটি
ঈদে এবার টানা ৬ দিন সরকারী ছুটি
স্টাফ রিপোর্টার
২০১৬-০৯-০৬ ১৮:৫৬:৫১
প্রিন্টঅ-অ+


ঈদুল আজহার পূর্ব নির্ধারিত তিন দিনের ছুটি সঙ্গে আগামী ১১ সেপ্টেম্বর রবিবারও সরকারি ছুটি ঘোষণা করেছে সরকার। সোমবার এক নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে এ ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে টানা ৬ দিনের ছুটি পাবেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা।

তবে শর্তানুযায়ী, আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার তাদের অফিস করতে হবে।

এর আগে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে আগামী ১১ সেপ্টেম্বর শনিবার ও ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সরকারি ছুটি ঘোষণার জন্য মন্ত্রিসভায় প্রস্তাব রাখা হয়। প্রধানমন্ত্রী তখন বিষয়টি দেখবেন বলে জানান। সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।

শফিউল আলম বলেন, ‘বৈঠকে ১১ ও ১৫ সেপ্টেম্বর সরকারি ছুটি ঘোষণার প্রস্তাব দেওয়া হয়। এ দুই দিনের পরিবর্তে আগামী ১৭ ও ২৪ শনিবার সরকারি অফিস খোলা রাখার প্রস্তাব দেওয়া হয়। তবে বিষয়টি প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করছে। তিনি তার ক্ষমতাবলে পরে এ সংক্রান্ত নির্বাহী আদেশ দেবেন।’

এর পরেই সোমবার দুপুরে ১১ সেপ্টেম্বর শনিবার ছুটির ঘোষণা আসে। এই ঘোষণার পরে দেখা যাচ্ছে ৯ সেপ্টেম্বর শুক্রবার থেকেই কার্যত ছুটিতে যাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। ফলে শুক্র ও শনিবারের সাধারণ ছুটির সঙ্গে ১১ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত চারদিনের সরকারি ও ঈদের ছুটি মিলিয়ে মোট ৬ দিনের ছুটি পাচ্ছেন তারা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর