আসছে স্যামসাংয়ের স্মার্টবেল্ট
আসছে স্যামসাংয়ের স্মার্টবেল্ট
স্টাফ রিপোর্টার
২০১৬-০৯-০৫ ১৮:৫২:৩২
প্রিন্টঅ-অ+


স্মার্টফোন, স্মার্টওয়াচ, স্মার্টলেন্স, স্মার্টরিংয়ের কথা শুনেছেন। এবার স্মার্টবেল্টও আসছে। ওয়েল্ট নামের এই বেল্ট তৈরির পেছনে রয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাংয়ের অর্থায়ন। সাধারণ বেল্টের মতো পরা গেলেও এই স্মার্টবেল্ট দিয়ে শরীরের বিভিন্ন তথ্য জানা যাবে।


এই ওয়েল্ট বেল্ট দিয়ে কোমরের মাপ জানার পাশাপাশি খাবার গ্রহণের তথ্য জানা যাবে। এতে যে পেডোমিটার সেনসর থাকে, এতে প্রতিদিনের হাঁটার তথ্য, বসে থাকার তথ্য ও স্বাস্থ্যের উন্নতি–বিষয়ক বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করবে।

এ বছরের জানুয়ারি মাসে কনজ্যুমার ইলেকট্রনিক শো উপলক্ষে এ বেল্ট প্রদর্শন করেছিল স্যামসাং। স্যামসাং সি-ল্যাব প্রোগ্রামের আওতায় এ বেল্ট তৈরি করা হয়। বাইরে থেকে বেল্ট মনে হলেও এতে সেনসর ও পেডোমিটার যুক্ত থাকে। বেল্টটি ইউএসবি দিয়ে স্মার্টফোনের মতো চার্জ দেওয়া যায় এবং তা ২০ দিন পর্যন্বত চলে। অন্যান্য ফিটনেস ট্র্যাকারের মতোই এই বেল্টটির জন্য মোবাইল ফোনে একটি অ্যাপ্লিকেশন তৈরি করা আছে। বেল্ট থেকে প্রাপ্ত তথ্য ওই স্মার্টফোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে দেখতে পান ব্যবহারকারী। স্মার্টবেল্ট পরে স্বাস্থ্য-বিষয়ক নিয়মকানুন মেনে চলতে পারেন। তথ্যসূত্র: ডিজিটাল ট্রেন্ডস

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর