ব্যাংকিং মেলা শুরু
ব্যাংকিং মেলা শুরু
সংগীতা ঘোষ
২০১৫-১১-২২ ২১:২৩:১০
প্রিন্টঅ-অ+


পাঁচ দিনব্যপী ব্যাংকিং মেলা শুরু হচ্ছে মঙ্গলবার (২৪ নভেম্বর )। এতে অংশ নেবে দেশে কার্যরত ৫৬টি ব্যাংক, ৮টি আর্থিক প্রতিষ্ঠান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) ও আইডিবি। রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

গর্ভনর সচিবালয়ের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান জানান, মেলা উপলক্ষে সোমবার (২৩ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের মূল ভবনের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলন করা হবে। এতে বক্তব্য রাখবেন বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ও মেলার প্রধান সমন্বয়কারী ড. বিরূপাক্ষ পাল।

মেলায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিদর্শন করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে আমন্ত্রণপত্র পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এই মেলায় এসে শিক্ষার্থীরা ব্যাংকিং ব্যবস্থাসহ বিভিন্ন আর্থিক কার্যক্রম সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবে। এর মধ্যে দুইদিন বিদ্যালয়গামী শিক্ষার্থীরা, কর্মজীবী শিশুরা একদিন, ঝুঁকিতে আছে এমন প্রাপ্ত বয়স্করা একদিন মেলা পরিদর্শন করতে পারবে। বাকি দিন মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেলা চলার সময় বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতিদিন দুপুর দুইটা থেকে চারটা পর্যন্ত বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বেলা সাড়ে চারটা থেকে ছয়টা পর্যন্ত চলবে কর্মশালা ও গোলটেবিল বৈঠক।

সর্বশেষ সাড়ে ছয়টা থেকে সাড়ে আটটা পর্যন্ত থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বিনোদনের মাধ্যমে আর্থিক শিক্ষা কর্মসূচি পরিচালনা করা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর