‘অ্যাপ স্টোর’ ছাঁটাইয়ে অ্যাপল
‘অ্যাপ স্টোর’ ছাঁটাইয়ে অ্যাপল
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-০৪ ২২:২৯:৩০
প্রিন্টঅ-অ+


পুনরায় ‘অ্যাপ স্টোর’ পর্যালোচনা করে বেশ কিছু অ্যাপ সরিয়ে ফেলার পরিকল্পনা করছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। অ্যাপ স্টোরের নীতি ভাঙ্গার কারণে এসব অ্যাপ সরিয়ে ফেলা হবে বলে অ্যাপলের প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

এ সপ্তাহে অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, প্রাথমিকভাবে যেভাবে কাজ করবে বলে ধারণা করা হয়েছিল, সেভাবে যেসব অ্যাপ কাজ করছে না অথবা নিয়ম নীতি মানছে না সেগুলো খতিয়ে দেখা হবে। চলতি বছরের ৭ সেপ্টেম্বর থেকে অ্যাপগুলো পর্যালোচনার কাজ শুরু করবে প্রতিষ্ঠানটি, জানিয়েছে ফরচুন।

“গ্রাহকের চাহিদা মত তারা যাতে দারুণ অ্যাপগুলো সহজে খুঁজে পায়, আমরা নিশ্চিত করতে চাই অ্যাপ স্টোরে যেসব অ্যাপ রয়েছে সেগুলো সঠিকভাবে কাজ করছে এবং আপডেটেড। আমরা অ্যাপগুলো বাছাই করতে একটি প্রকল্প হাতে নিয়েছি, সেসব অ্যাপ সরিয়ে ফেলছি যেগুলো আমাদের ধারণা মত কাজ করছে না, আমাদের নিয়ম মেনে চলছে না অথবা পুরোনো।”

২০০৮ সালে প্রথমবারের মত অ্যাপ স্টোর চালু করা হয়। বর্তমানে প্লাটফর্মটিতে প্রায় ২০ লাখ এমন অ্যাপ রয়েছে যেগুলো এক বছরেরও বেশি সময় আপডেট করা হয়নি। ক্যাটেগরির ভিত্তিতে অ্যাপগুলো খতিয়ে দেখা শুরু করবে অ্যাপল। কোনো সমস্যা দেখা দিলে এর ডেভেলপারের সঙ্গে যোগাযোগ করা হবে এবং সেটি ঠিক করতে ৩০ দিন সময় দেওয়া হবে। সময়ের মধ্যে সমস্যর সমাধান না হলে অ্যাপটি সরিয়ে ফেলবে প্রতিষ্ঠানটি।

অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, “যদিও আমরা পরামর্শ দেব আপনি আপনার অ্যাপ যত তাড়াতাড়ি সম্ভব আপডেট করুন এবং এটি যাতে কার্যকর থাকে সেটি নিশ্চিত করুন।”

৭ সেপ্টেম্বর অ্যাপলের পণ্য উন্মোচন অনুষ্ঠান অ্যাপল ইভেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নতুন আইফোনের পাশাপাশি অ্যাপল ওয়াচের নতুন সংস্করণ উন্মোচন করতে পারে অ্যাপল। যদিও এর আগে এক প্রতিবেদনে বলা হয়, নতুন অ্যাপল ওয়াচে বড় কোনো পরিবর্তন আনা হবে না। তবে, নতুন ম্যাকবুকে বড় পরিবর্তন আনার বিষয়ে জোর গুঞ্জন শোনা যাচ্ছে।

এই ইভেন্টের পরপরই অ্যাপ স্টোর পর্যালোচনার কাজ শুরু করার কথা রয়েছে অ্যাপলের।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর