বুধবার থেকে ১০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু
বুধবার থেকে ১০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-০৪ ২২:২৫:০২
প্রিন্টঅ-অ+


খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় আগামী বুধবার (৭ সেপ্টেম্বর) থেকে ১০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু করবে সরকার। ওইদিন কুড়িগ্রামের চিলমারিতে এ কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম।

তিনি জানান, কর্মসূচির আওতায় ৫০ লাখ পরিবারকে এ সহায়তা দেয়া হবে। বছরের পাঁচ মাস (সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর, মার্চ ও এপ্রিল) এ কর্মসূচি চলবে। প্রতিটি পরিবারকে মাসে ৩০ কেজি করে চাল দেয়া হবে।

খাদ্যমন্ত্রী বলেন, কর্মসূচিতে নারীপ্রধান পরিবার বেশি প্রাধান্য পাবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা ও ইউপি চেয়ারম্যানের সমন্বয়ে কমিটি গঠন করে দরিদ্র পরিবার নির্বাচন করা হবে।

মন্ত্রী বলেন, এবারই প্রথম চাল সংগ্রহ কর্মসূচি প্রায় সফল হয়েছে। ইতোমধ্যে টার্গেট অনুযায়ী সাড়ে ৭ লাখ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে এবং ৩ লাখ মেট্রিক টন চাল সরকারি গুদামে এসেছে।

সভায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর