ঈদ উল আজহা ১৩ সেপ্টেম্বর
ঈদ উল আজহা ১৩ সেপ্টেম্বর
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-০৩ ০৫:০০:১৭
প্রিন্টঅ-অ+


১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বাংলাদেশে পবিত্র ঈদুল আজাহা পালিত হবে। শুক্রবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটি বৈঠক শেষে এ তথ্য জানা গেছে। ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বি এইচ হারুন একথা জানিয়েছেন।

বায়তুল মোকাররম মসজিদে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ের সভাকক্ষে চাঁদ দেখা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় ধর্মমন্ত্রী মতিউর রহমান উপস্থিত ছিলেন না।

সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে সংসদীয় কমিটির সভাপতি বলেন, দেশের সাতটি বিভাগ এবং ৬৪টি জেলা কার্যালয় থেকে চাঁদ দেখার চেষ্টা করা হয়েছে। আবহাওয়া দফতর থেকেও পর্যবেক্ষণ করা হয়েছে। কিন্তু দেশের কোথাও জিলহজ মাসের চাঁদ দেখা যায়নি।

বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদফতর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো) থেকে পাওয়া তথ্য পর্যালোচনা করা হয়। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালও বৈঠকে উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর