রবি-এয়ারটেল একীভূত হতে অনুমোদন দিল আদালত
রবি-এয়ারটেল একীভূত হতে অনুমোদন দিল আদালত
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৯-০১ ১৭:৪১:০৬
প্রিন্টঅ-অ+


মোবাইল অপারেটর রবি ও এয়ারটেল একীভূত হতে আদালতের অনুমোদন পেয়েছে।

বুধবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

রবির মিডিয়া রিলেশন বিভাগের ম্যানেজার আশিকুর রহমান সমকালকে এতথ্য নিশ্চিত করেছেন।

আদালতে বিটিআরসির পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার রেজা-ই রাকীব। রবি-এয়ারটেলের পক্ষে ছিলেন তানজিব-উল আলম। এয়ারটেলের কর্মীদের পক্ষে ছিলেন সাদ সামি আহমেদ।

এই দুই মোবাইল অপারেটর একীভূত হওয়ার পর দুই কোম্পানির গ্রাহকেরাই পরিচিত হবেন ‘রবি’ গ্রাহক হিসেবে।

দুই কোম্পানির একীভূত হওয়ার ফি হিসেবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) মোট ২৩৮ কোটি টাকা দিতে হবে।

উচ্চ আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার (সিসিপিও) মতিউল ইসলাম নওশাদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, উচ্চ আদালত রবি ও এয়ারটেলের একীভূতিকরণের পক্ষে রায় দেয়ায় আমরা অত্যন্ত আনন্দিত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৬ সালের জানুয়ারিতে আজিয়াটা গ্রুপ বারহাদ (আজিয়াটা) ও ভারতী এয়ারটেল অব ইন্ডিয়া (ভারতী) বাংলাদেশে তাদের কোম্পানিগুলাকে একীভূতকরণের লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষর করেছিল। ওই চুক্তির ভিত্তিতেই এ অনুমোদন দিয়েছে উচ্চ আদালত।

রবি’র সিসিপিও বলেন, উচ্চ আদালতের দেয়া নির্দেশনা এবং একীভূতিকরণের চুক্তিতে উল্লেখিত আইন সম্মত শর্তাবলী পূরণ সাপেক্ষে একীভূতকরণ প্রক্রিয়া সম্পন্ন হবে। সেই হিসেবে ২০১৬ সালের চতুর্থ প্রান্তিকে (অক্টোবর থেকে ডিসেম্বর) এই একীভূতকরণ প্রক্রিয়া শেষ করা সম্ভব হবে আমরা আশা করছি।

এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবি-এয়ারটেল একীভূত হওয়ার প্রস্তাব চূড়ান্ত অনুমোদন দেন।

গত ২৪ জুলাই পিটিডি একীভূত ফি ১শ’ কোটি টাকা অন্তর্ভূক্ত করে একীভূত প্রস্তাবের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার অনুমোদনের জন্য পাঠায়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর