টাইগারদের নতুন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ!
টাইগারদের নতুন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ!
স্টাফ রিপোর্টার
২০১৬-০৮-২৯ ১৮:১৪:২৩
প্রিন্টঅ-অ+




বেশ কয়েকদিন ধরেই বাংলাদেশের ক্রিকেট জগতে আলোচিত বিষয় ছিল কে হবেন টাইগারদের পরবর্তী বোলিং কোচ? কখনও নাম শোনা গিয়েছিল দক্ষিণ আফ্রিকান ‘গ্রেট’ অ্যালেন ডোনাল্ড, কখনও আবার ক্যারিবীয় কিংবদন্তী কোর্টনি ওয়ালশের নাম।

এর আগে সম্ভাব্য বোলিং কোচের তালিকায় শ্রীলঙ্কার চামিন্ডা ভাস, পাকিস্তানের আকিব জাভেদ, ভারতের ভেঙ্কটেশ প্রসাদের নাম নিয়েও ছিল গুঞ্জন। তবে সবশেষে এঁদের কেউই যে বাংলাদেশের বোলিং কোচ হচ্ছেন না, সেটিও নিশ্চিত হওয়া গিয়েছিল জুনের শেষেই।

সর্বশেষ বিসিবিতে ভেঙ্কটেশ প্রসাদের নাম নিয়ে গুঞ্জন কেটে যাবার পর সামনে আসে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার কোর্টনি ওয়ালশ, কার্টলি অ্যামব্রোজ ও দক্ষিণ আফ্রিকান ডোনাল্ডের নাম। এঁদের মধ্যে দক্ষিণ আফ্রিকান ডোনাল্ডের জন্য আগ্রহের কথা জানিয়েছিলেন খোদ বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

রবিবার সাংবাদিক সম্মেলনে সব ধোঁয়াশা পরিস্কার করার কথা দিয়েছিলেন বিসিবি প্রধান। কিন্তু রাত প্রায় ন’টা পর্যন্ত ক্রীড়া সাংবাদিকদের অপেক্ষা করিয়েও কথা রাখেননি পাপন। বাংলাদেশ দলের পরবর্তী বোলিং কোচ সেই বিষয় নিয়েই কিছুই জানাননি বিসিবি প্রধান।

তবে পাপন না জানালেও বিসিবি সূত্রে জানা গেছে, ডোনাল্ড নয়, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কোর্টনি অ্যান্ড্রু ওয়ালশই হচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের পরবর্তী বোলিং কোচ। এ ব্যাপারে নাকি প্রাথমিক কথাবার্তা সবই সম্পন্ন। এ বার ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসারের আনুষ্ঠানিক সম্মতিপত্র পেলেই বিসিবি তাঁর নাম ঘোষণা করবে।

এর আগে মাশরাফিদের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন জিম্বাবোয়ের পেসার হিথ স্ট্রিক। গত মে’তে আইপিএলের সময় তিনি ভারতে চলে যান। এরপর এই বছরে বিসিবির সঙ্গে নতুন করে চুক্তি করেননি হিথ স্ট্রিক। তাঁর বিদায়ের পর নতুন বোলিং কোচের সন্ধানে নামে বিসিবি। কিন্তু অনেক নাম সামনে আসলেও কোনও কিছু ঠিকঠাক মতো হচ্ছিল না। আর তাই বুঝি এ বারও ওয়েস্ট ইন্ডিয়ান লিজেন্ড কোর্টনি ওয়ালশের নাম ঘোষণায় বিসিবি প্রধানের এত সাবধানতা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর