গুলশান হামলার মূল পরিকল্পনাকারী অপারেশন হিট স্ট্রং-27 এ নিহত
গুলশান হামলার মূল পরিকল্পনাকারী অপারেশন হিট স্ট্রং-27 এ নিহত
স্টাফ রিপোর্টার
২০১৬-০৮-২৭ ১৭:১৫:০৫
প্রিন্টঅ-অ+


নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় অভিযানে সন্দেহভাজন তিন জঙ্গি নিহত হয়েছে। অপারেশন হিট স্ট্রং-27 নামক এই অভিযানে নিহত তিনজনের মধ্যে গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার কথিত সমন্বয়কারী তামিম চৌধুরী রয়েছেন। পুলিশ সদর দপ্তরের গণমাধ্যম শাখার সহকারী মহাপরিদর্শক মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী এই তথ্য জানিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের সদস্যরা আজ শনিবার সকাল থেকে পাইকপাড়ার একটি ভবন ঘিরে ওই অভিযান চালায়। অভিযানে গোলাগুলি হয়।

স্থানীয় লোকজনের ভাষ্য, সকালে ঘুম থেকে উঠে তাঁরা বেশ কয়েকটি গাড়ি দেখতে পান। ওই গাড়িতে করে আসা সাদাপোশাকের পুলিশ এলাকায় সতর্ক অবস্থান নেয়। পাইকপাড়া বড় কবরস্থান এলাকায় অবস্থিত একটি ভবন ঘিরে তারা তৎপরতা শুরু করে।

সকাল সাড়ে নয়টার পর ওই ভবনের কাছ থেকে প্রথম গুলির শব্দ শুনতে পায় এলাকাবাসী। এরপর থেকে থেমে গোলাগুলি শব্দ শোনা যায়। একপর্যায়ে বড় ধরনের বিস্ফোরণের শব্দও শোনা যায়।

অভিযানের একপর্যায়ে নারায়ণগঞ্জের পুলিশ লাইনস থেকে বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে আনা হয়। তারা পুরো এলাকা ঘিরে রাখে। এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়।

বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার সমন্বয়কারী ছিলেন বলে পুলিশের ভাষ্য।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর