নিরাপত্তা শঙ্কা থাকলেও নির্ধারিত সময়েই বাংলাদেশে আসছে ইংল্যান্ড
নিরাপত্তা শঙ্কা থাকলেও নির্ধারিত সময়েই বাংলাদেশে আসছে ইংল্যান্ড
স্টাফ রিপোর্টার
২০১৬-০৮-২৭ ০৬:৩৮:০৪
প্রিন্টঅ-অ+


নিরাপত্তা শঙ্কা থাকলেও নির্ধারিত সময়েই বাংলাদেশ সফরে আসার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে ইংলিশরা। বৃহস্পতিবারই তাদের নিরাপত্তা প্রতিনিধিদের রিপোর্ট পর্যবেক্ষণের পর এই সিদ্ধান্ত নেয় ইসিবি। সফরে তারা তিনটি অনুশীলন ম্যাচ খেলাসহ দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে।

বৃহস্পতিবারের বৈঠকের পর ইসিবি পরিচালক অ্যান্ড্রু স্ট্রস বলেন, ‘নিরাপত্তার বিষয়টি সব সময়ই আগে থাকে। সব খেলোয়াড়ই অনেক প্রশ্ন করেছে। তবে সব কিছুই এগিয়ে যাবে।’

স্ট্রস আরও জানিয়েছেন বর্তমান পাকিস্তান সিরিজের পরই স্কোয়াড ঘোষণা করা হবে। তবে নিরাপত্তা পরিস্থিতি তারা পর্যবেক্ষণ করে চলবে।

জুলাইয়ে গুলশানে জঙ্গি হামলার পর এর আগে সীমিত ওভারের অধিনায়ক এয়োইন মরগান নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন। এছাড়া সম্প্রতি বলেছেন বাংলাদেশ সফর করলেও তারা সব ক্রিকেটারদের সফরে বাধ্য করবে না। বলা হচ্ছে ফতুল্লার প্রস্তুতি ম্যাচটিও নিরাপত্তার কারণে ঢাকায় অনুষ্ঠিত হতে পারে।

গত রাতে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নিরাপত্তা বিষয়ক প্রধান রেগ ডাকাসনের সঙ্গে বৈঠক করেছিলেন ইংল্যান্ড টেস্ট ও ওয়ানডের ক্রিকেটাররা। সেখানে সফরের ঝুঁকি নিয়ে আলোচনা হয়। ইংল্যান্ড টেস্ট অধিনায়ক কুক ও ওয়ানডে অধিনায়ক মরগান, প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রধান ডেভিড লিথারডেল, ইসিবি কর্মকর্তা জন কার ও প্রধান নির্বাহী টম হ্যারিসন উপস্থিত ছিলেন।

এরপর ইসিবির বিবৃতিতে বলা হয় ‘ইংল্যান্ডের বাংলাদেশ সফর নির্ধারিত সময়েই হবে। খেলোয়াড়দের নিরাপত্তা সব সময়ই গুরুত্বপূর্ণ বিষয়। আমরা ঝুঁকিপূর্ণ অবস্থানগুলো পর্যাপ্ত পর্যবেক্ষণ করেছি। বাংলাদেশের পক্ষ থেকেও বর্তমান পারিপার্শ্বিকতা সন্তোষজনক ব্যাখ্যা দেওয়া হয়েছে। সেখানে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে আমরা অবগত। এর প্রেক্ষিতেই ইসিবি ও পিসিএ আত্মবিশ্বাসী যে সফর এগিয়ে যেতে পারে।’

‘এসময় সব খেলোয়াড় ও ব্যবস্থাপকের মাঝে ব্যাপক আলোচনা হয়। খেলোয়াড়রা অনেক প্রশ্ন করেন। তারা হয়তো আরও প্রশ্ন করবেন। তবে সেটির উত্তর দিতে আমরা প্রস্তুত। আমরা চলমান পারিপার্শ্বিকতাকে সর্বদাই যাচাই বাছাই পর্বেক্ষণ করবো। যেটি সফর চলাকালীন অব্যাহত থাকবে।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর