মার্চের মধ্যে জামায়াত নিষিদ্ধ হবে
মার্চের মধ্যে জামায়াত নিষিদ্ধ হবে
২০১৫-১১-২১ ১৯:৫৮:০২
প্রিন্টঅ-অ+


আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ আগামী মার্চের মধ্যে জামায়াত নিষিদ্ধের প্রক্রিয়া শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

তিনি বলেছেন, হাইকোর্ট ইতোমধ্যে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ ও তাদের নিবন্ধন বাতিল করেছে। এই রায়ের বিরুদ্ধে জামায়াতের আপিল এখন আপিল বিভাগে আছে। আইনি প্রক্রিয়া চলছে। আশা করি, আগামী মার্চের মধ্যে এর সমাধান হবে। জামায়াতের রাজনীতি নিষিদ্ধ হবে।

দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হানিফ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়া ও জামায়াত মিলে বারবার যুদ্ধাপরাধীদের বিচার বানচালের চেষ্টা করেছে। কিন্তু সেই চেষ্টা সফল হয়নি। জনগণ এই বিচারের পক্ষে ছিল বলেই তাদের সব ষড়যন্ত্র নস্যাৎ হয়েছে। আর জনগণ বিচার চায়- এটি বুঝতে পেরেই তারা সাকা-মুজাহিদের ফাঁসিরে রায়ের পরও নিশ্চুপ আছে।

দিনাজপুরে ইতালি নাগরিকের ওপর হামলার ঘটনাকে যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করার চেষ্টা হিসেবে মন্তব্য করেন তিনি।

জনগণ জামায়াতের হরতাল প্রত্যাখ্যান করেছে দাবি করে তিনি বলেন, জনগণ এই হরতাল প্রত্যাখ্যান করেছে। জনজীবন সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে।

এ সময় দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে খালিদ মাহমুদ চৌধুরী, অ্যাডভোকেট আফজাল হোসেন, ড. আবদুস সোবহান গোলাপ, অসীম কুমার উকিল, এ কে এম এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর