প্রকৌশলীর ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি আইইবি ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের
প্রকৌশলীর ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি আইইবি ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২৫ ০৪:৫২:২৭
প্রিন্টঅ-অ+


গত ২১ আগস্ট, ২০১৬ রবিবার বগুড়ার শাজাহানপুরে উপজেলা প্রকৌশলী শাহিনুজ্জামান অরুণ সাইড পর্যবেক্ষণের উদ্দেশ্যে অফিস থেকে বের হয়ে মোটরসাইকেলে উঠতে গেলে দুজন দুর্বৃত্ত তার উপর অতর্কিত হামলা চালায় এবং ছুরিকাঘাত করে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় প্রকৌশলী শাহিনুজ্জামানকে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, নিম্নমানের কাজের অভিযোগে প্রকৌশলী শাহিনুজ্জামান এক ঠিকাদারের বিল আটকে দেন। ধারনা করা হচ্ছে, প্রকৌশলী শাহিনুজ্জামানের উপর চালানো নারকীয় এই হামলার সাথে ঐ ঠিকাদারের সম্পৃক্ততা রয়েছে।

এদিকে এই হামলার তীব্র বিরোধিতা করে এবং জড়িতদের অতিসত্বর গ্রেফতারের দাবিতে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন, বাংলাদেশ(আইইবি) এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ দুটি পৃথক প্রেস রিলিজের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আহ্বান জানিয়েছেন।

আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ নুরুজ্জামান স্বাক্ষরিত প্রেস রিলিজ দুটিতে উল্লেখ করা হয় যে, এধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে জাতীয় উন্নয়ন ও অগ্রগতি বাধাগ্রস্ত হচ্ছে। পাশাপাশি এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড মাঠ পর্যায়ে উন্নয়ন কর্মকাণ্ডে জড়িত প্রকৌশলীদের কাজের উপযুক্ত পরিবেশ বাধাগ্রস্ত করছে। তাই, আমরা এই ধরনের হামলার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানাচ্ছি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর