বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু: ট্রেনের টিকেট ২৯ আগস্ট থেকে
বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু: ট্রেনের টিকেট ২৯ আগস্ট থেকে
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২৩ ০৩:২৫:৫৮
প্রিন্টঅ-অ+


পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো যাত্রীদের সুবিধার্থে মঙ্গলবার সকাল ছয়টা থেকে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। উত্তরবঙ্গের ২১ জেলার বাস যাত্রীরা অগ্রিম টিকেট সংগ্রহ করতে পারবেন। তবে এবারও সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনাল থেকে অগ্রিম বাসের টিকেট বিক্রি হচ্ছে না। বাস কাউন্টারের কর্মীরা মনে করছেন, এবার ৮ ও ৯ সেপ্টেম্বরের টিকেটের চাহিদা বেশি থাকবে।

এ ব্যাপারে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সোহাগ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক ফারুক তালুকদার সোহেল বলেন, অগ্রিম টিকেট বিক্রির বিষয়ে আমাদের সমিতির বৈঠক হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ি মঙ্গলবার সকাল থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। যতক্ষন কাউন্টারে টিকেট থাকবে ততোক্ষণ যাত্রীরা তা সংগ্রহ করতে পারবেন। তিনি জানান, প্রতি বছরের মতো এবারও নারী যাত্রীদের জন্য কাউন্টারে পৃথক লাইন ও বুথের ব্যবস্থা থাকবে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি রমেশ চন্দ্র ঘোষ বলেন, এবারও কেউ যেন যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ইতোমধ্যে মালিক সমিতির সদস্যদের এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনাও দেয়া হয়েছে।

তিনি বলেন, চেয়েছিলাম শুক্রবার থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু করতে। কেননা, শুক্রবার অফিস-আদালত বন্ধ থাকে। ওই দিন মানুষ সহজে টিকেট কিনতে পারেন। কিন্তু সমিতি যেহেতু মঙ্গলবার থেকে টিকেট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে, তাই তা মানতে আমাদের আপত্তি নেই।’

এসআর ট্রাভেলসের সহকারী মহাব্যবস্থাপক প্লাবন রহমান বলেন, অনেকে ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) অফিস করে ওই দিনই বাড়ির উদ্দেশে রওনা হবেন। ওই দিন যাঁরা টিকেট পাবেন না, তাঁরা পরদিন ৯ সেপ্টেম্বরের টিকেট কাটবেন।

বিভিন্ন বাসের কাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, সবাই ৮ ও ৯ সেপ্টেম্বরের টিকেটের জন্য আগে থেকে কাউন্টারে যোগাযোগ রাখছেন। কাউন্টারের টিকেট বিক্রেতারা বলেন, এই ঈদে কোরবানির পশু কিনতে অনেকে কয়েক দিন আগে থেকেই ঢাকা ছাড়তে শুরু করবেন। বাসের অগ্রিম টিকেট নিয়ে মালিক সমিতির মধ্যে কিছুটা মতবিরোধ ছিল। তাদের একাংশ ২৬ আগস্ট থেকে টিকেট বিক্রির সিদ্ধান্ত নেয়। আরেক অংশ এর বিরোধিতা করে। পরে ২৩ আগস্ট থেকে টিকেট বিক্রির সিদ্ধান্ত হয়।

ঈদে ঘরে ফেরা নিশ্চিত করতে ইতোমধ্যে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির তারিখও চূড়ান্ত হয়েছে। ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে আগামী ২৯ আগস্ট থেকে।

রেলমন্ত্রী জানান, ঈদের আগে তিন দিন ও ঈদের পর সাত দিন পাঁচ জোড়া এবং ঈদের দিন শোলাকিয়া স্পেশাল দুই জোড়া, এই মোট সাত জোড়া ট্রেন চলাচল করবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর