পর্দা নামলো অলিম্পিক গেমসের
পর্দা নামলো অলিম্পিক গেমসের
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২২ ০৫:১৭:৫০
প্রিন্টঅ-অ+


বিদায় ব্রাজিল। স্বাগতম টোকিও। প্রায় তিন সপ্তাহের মহা আয়োজনের পর্দা নামলো ভোরে। ব্রাজিলের সময় রোববার রাত আটটা হলেও বাংলাদেশ সময় ভোর ৫টায় মহা ধুমধামে সমাপ্তি টানা হয় অলিম্পিক গেমসের। এবারই প্রথম দক্ষিণ আমেরিকায় ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় এ আয়োজন। শুরুর আগে অনেক শংকা আর সংশয় থাকলেও মোটামুটি শতভাগ সফলই বলা যায় এবারের এ আসর। আর শেষ ভাল যার সব ভাল তারই।

শনিবার ব্রাজিল ফুটবল দলের সোনা জয় স্বাগতিকদের সব দুঃখ যেন ভুলিয়ে দিয়েছে। ব্রাজিলিয়ান ম্যারাথন দৌড়বিদ ভ্যানডারলেই ডি লিমা শুরুর মতো শেষেও থাকবেন অতিথি হিসেবে। ব্রাজিরের ফুটবল তারকা পেলে উদ্বোধনী অনুষ্ঠানে না থাকলেও সমাপনী অনুষ্ঠানে থাকবেন বলে আশা করা হচ্ছিল। কিন্তু তা আর হয়নি। তার মুখপাত্র পেপিতো ফরনস জানান, পেলেকে লাঠি ভর দিয়ে হাঁটতে হচ্ছে। তাকে নিয়মিত ফিজিওথেরাপি নিতে হচ্ছে।

অলিম্পিক শিখা নির্বাপনের আগে অলিম্পিক পতাকা তুলে দেয়া হয় টোকিওর মেয়রের হাতে। ২০২০এ এ শহরেই বসবে অলিম্পিকের আসর। সমাপনী অনুষ্ঠানের জন্য মারাকানা স্টেডিয়ামের ৬০০০০ টিটিক ছাড়া হয়েছে। এ অনুষ্ঠানে দেশের অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট মাইকেল টেমার উপস্থিত থাকেননি। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি ছিলেন এবং দর্শকদের দুয়োধ্বনিও শোনেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর