প্রকৌশলী অভিজিৎ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৬ জনের ভিডিও প্রকাশ
প্রকৌশলী অভিজিৎ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৬ জনের ভিডিও প্রকাশ
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২২ ০৫:০৭:৫৪
প্রিন্টঅ-অ+


বিজ্ঞান মনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা প্রকৌশলী ড. অভিজিৎ রায়ের হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে কয়েকজনের ভিডিও প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ক্লোজড সার্কিট টেলিভিশিন ক্যামেরায় ধারণ করা ওই ভিডিও ফুটেজগুলো প্রকাশ করে রোববার বিকেলে ডিএমপির ফেসবুক পেজে তাদের ব্যাপারে তথ্য চাওয়া হয়।

ডিএমপির ফেসবুক পেজে প্রকাশিত পাঁচটি ভিডিও ফুটেজের সঙ্গে লেখা হয়, ভিডিও তে প্রদর্শিত ব্যক্তিরা অভিজিৎ হত্যাকাণ্ডের সন্দেহভাজন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের গ্রেফতারে সম্মানিত নগরবাসীর সহায়তা কামনা করছে।

এতে অারও বলা হয়, তাদের সম্পর্কে কোন তথ্য বা পরিচয় জানা থাকলে DMP এর অফিসিয়াল ফেসবুক পেজের মেসেজ ইনবক্সে অথবা Hello CT আপ্যসে জানানোর জন্য জন্য অনুরোধ করা হলো।

এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপকমিশনার মাশরুকুর রহমান খালেদ জানান, ভিডিও ফুটেজে দেখা গেছে, মোট ছয়জন অভিজিৎ রায় ও তার স্ত্রীকে অনুসরণ করে এবং পরে তারা অভিজিৎকে খুন করে পালিয়ে যায়।

তিনি জানান, ছয়জনের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তার নাম শরিফুল। বাকিদের পরিচয় শিগগিরই খোলাসা করা হবে।

গত বছরের ২৬ ফেব্রুয়ারি একুশে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির অদূরে ব্লগার অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এসময় তার সঙ্গে ছিলেন তার স্ত্রী ডা. রাফিদা আহমেদ বন্যা। তাকেও দুর্বৃত্তরা কুপিয়ে আহত করে। তিনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

ঘটনার পর থেকেই গোয়েন্দা কর্মকর্তারা বলে আসছেন, নিষিদ্ধ জঙ্গি সংগঠন এবিটির সদস্যরা এ হত্যাকাণ্ডে জড়িত থাকতে পারে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর