নিয়ন্ত্রণে আসেনি বসুন্ধরা সিটির আগুন
নিয়ন্ত্রণে আসেনি বসুন্ধরা সিটির আগুন
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২১ ১৮:৪০:২৬
প্রিন্টঅ-অ+


রাজধানীর পান্থপথে অবস্থিত শপিং মল বসুন্ধরা সিটির লেভেল-৬ এর সি ব্লকে একটি জুতার দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রবিবার বেলা ১১টা ২৩ মিনিটে শর্ট সার্কিট থেকে ওই জুতার দোকানে আগুন লেগে যায় বলে ধারণা করা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট কাজ করছে। তবে ধোঁয়ার কারণে ঘটনাস্থলে এখন পর্যন্ত পৌঁছাতে পারেনি ফায়ার সার্ভিসের সদস্যরা। তারা লেভেল-৬ এর কাঁচ ভেঙে ধোঁয়া বের করে দেওয়ার চেষ্টা করছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান একথা জানিয়েছেন।

বসুন্ধরা সিটির নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সূত্র থেকে জানা গেছে, ঘটনার পরপর মার্কেটের সব লিফট বন্ধ করে দেওয়া হয়েছে। মার্কেটে উপস্থিত লোকজনকে নিরাপদে বের করে আনা হয়েছে। ধোঁয়ায় ছেয়ে গেছে পুরো লেভেল-৬।

লেভেল-৫ এর সি ব্লকের চশমার দোকান আই ভিলার মালিক আসলাম বলেন, আগুন লাগার পর আমরা দৌড়ে নিচে নেমে আসি। নামতে গিয়ে অনেকে আহত হয়েছেন।

এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। তিনি বলেন, ‘বারবার কেনও বসুন্ধরায় আগুন লাগে তা খতিয়ে দেখা হবে। সিটি করপোরেশনের ইঞ্জিনিয়ারিং টিম নিয়ে এসেছি। ফায়ার সার্ভিস চাইলে সহযোগিতা নিতে পারে। হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে, প্রয়োজন হলে ব্যবহার করা হবে।’

এ ঘটনায় ৭ থেকে ৮ জন আটকা পড়েছেন। তারা ছাদে আশ্রয় নিয়েছে। তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা নিরাপদ আছেন।

এর আগে ২০০৯ সালের ১৩ মার্চ বসুন্ধরা সিটিতে আগুন লেগেছিল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর