রিজার্ভ চুরিতে জড়িত থাকার অভিযোগে সেই মায়া সান্তোস গ্রেফতার
রিজার্ভ চুরিতে জড়িত থাকার অভিযোগে সেই মায়া সান্তোস গ্রেফতার
ডেস্ক রিপোর্ট
২০১৬-০৮-২০ ০৮:৫৭:১৮
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি ও পাচারে জড়িত থাকার অভিযোগে ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) জুপিটার স্ট্রিট শাখার সাবেক ব্যবস্থাপক মায়া সান্তোস দেগুইতোকে গ্রেফতার করা হয়েছে।


বুধবার দেশটির রাজধানী ম্যানিলার একটি সুপারমার্কেট থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বাংলাদেশ ব্যাংকের চুরি হওয়া অর্থ পাচারের ঘটনায় একটি মামলা করেন আরসিবিসির সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জ তান। ওই মামলার প্রেক্ষিতে মায়ার বিরুদ্ধে গ্রেফতরি পরোয়ানা জারি হয়।

একই অভিযোগে গত মার্চে মায়া সান্তোস দেগুইতো ও ওই ব্যংকের সহকারী ব্যবস্থাপক অ্যাঞ্জেলা তোরেসকে বরখাস্ত করে আরসিবিসি।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্ক (নিউইয়র্ক ফেডে) থেকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ১০ কোটি ১০ লাখ মার্কিন ডলার চুরি করে হ্যাকাররা।

এই অর্থের মধ্যে দুই কোটি ডলার চলে যায় শ্রীলংকায় আর বাকি ৮ কোটি ১০ লাখ ডলার ফিলিপাইনে। ফিলিপাইনে যাওয়া অর্থ আরসিবিসির জুপিটার শাখার মাধ্যমে লেনদেন হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর